অক্সিজেন কমেছে শরীরে, ফের হাসপাতালে মিলখা সিং

ফোর্থ পিলার

গুরুতর অসুস্থ হয়েছেন মিলখা সিং। তাকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তিনি এই মুহূর্তে আইসিইউতে চিকিৎসাধীন। শরীরে অক্সিজেনের মাত্রা কমে এসেছে অনেকটাই। চিকিৎসকরা অত্যন্ত দুশ্চিন্তায় রয়েছেন এই ঘটনায়। গত চার দিন আগে করোনা জয় করেছিলেন তিনি। পরিবারের সদস্যদের অনুরোধে তাকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছিল। বাড়ি ফিরেছিলেন মিলখা সিং।

যদিও তার স্ত্রী এখনও করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার মিলখার ফের শারীরিক অবস্থার অবনতি দেখতে পাওয়া যায়। অক্সিজেনের মাত্রা কমতে থাকে দ্রুত। চিকিৎসকরা সময় নষ্ট করতে চাননি। চণ্ডীগড়ের হাসপাতালে তাকে নিয়ে আসা হয়। আইসিইউতে ভর্তি করানো হয় তাকে। শুক্রবার এই খবর লেখার সময় তিনি আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা জানাচ্ছেন, তার শারীরিক অবস্থা উদ্বেগজনক। অক্সিজেনের মাত্রা অনেকটাই কমেছে।

চার দিন আগে মিলখা সিংকে বাড়ি নিয়ে আসা হয়েছিল। পরিবারের অন্যান্য সদস্যরা চিকিৎসকদের অনুরোধ করেছিলেন হাসপাতাল থেকে তাঁকে যেন ছাড়া হয়। বাড়িতেই অক্সিজেন ও নিউট্রিশনাল সাপোর্টে মিলখা সিং ছিলেন। বৃহস্পতিবার ফের তিনি অসুস্থ হয়েছেন। গত ২০ মে তিনি ও তার স্ত্রী নির্মলা কৌর আক্রান্ত হন। মিলখার বাড়িতেই দুই পরিচারিকা করোনা আক্রান্ত হয়েছিলেন। পরিবারের অন্যান্যরা করোনা নেগেটিভ ছিলেন। শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয় তাদের। স্বামী-স্ত্রী দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষার পর জানানো হয়েছিল, করোনা নিউমোনিয়া ধরা পড়েছে মিলখা সিংয়ের। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছিলেন মিলখা সিং। কিন্তু ফের গুরুতর অসুস্থ হলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্বেগ প্রকাশ করেছেন তার অসুস্থতা নিয়ে। তিনি ও কেন্দ্রীয় সরকারের আধিকারিকরা মিলখা সিংয়ের শারীরিক অবস্থার খোঁজ রাখছেন টোকিও অলিম্পিকের আগে মিলখা সিং সুস্থ হয়ে উঠুক। এই বার্তা প্রধানমন্ত্রী দিয়েছিলেন। অসংখ্য অনুগামী প্রার্থনা করছেন মিলখা সিংয়ের জন্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।