অধিনায়ক থাকছেন না দীনেশ কার্তিক, দায়িত্ব পেলেন মর্গান

ফোর্থ পিলার

নিজের অধিনায়কত্ব ছেড়ে দিলেন দীনেশ কার্তিক। কলকাতা নাইট রাইডার্স – এর অধিনায়ক এই মুহূর্তে ইয়ং মর্গ্যান। আইপিএল টুইটার হ্যান্ডেলে এই আপডেট এসে গিয়েছে। ওয়াকিবহাল মহল বলছে কার্তিকের উপর খাঁড়া ঝুলছিল। এমনিতেই গত ম্যাচে লজ্জাজনক হারের পর আর নিজের চেয়ার ধরে রাখতে পারলেন না তিনি। মুম্বই ইন্ডিয়ান্স – এর বিরুদ্ধে মাঠে নামার আগে তাই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল কলকাতা নাইট রাইডার্স।

২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স – এর অধিনায়ক হয়েছেন দীনেশ কার্তিক। এই নিয়ে তিনবার তিনি অধিনায়ক পদে রয়েছেন। কিন্তু তিনবারে এখনও খুব একটা সাফল্য পায়নি। নাইট রাইডার্স প্লে-অফে উঠেছিল একবার। কিন্তু তারপরেও আশানুরূপ কোনও ফল হয়নি। দেখা গিয়েছে দলের প্রচুর ফাঁকফোকর। অধিনায়ক হিসেবে দীনেশ কার্তিক সাফল্য আনতে পারেননি। চলতি মরসুমে কলকাতা নাইট রাইডার্স পারফরমেন্সের দিক থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে।

এখন অবধি সাত ম্যাচ খেলে মাত্র ৮ পয়েন্ট ঘরে তুলতে পেরেছেন দীনেশ কার্তিকরা। এবারে দলের কোচ হয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। তার সঙ্গে দীনেশ কার্তিকের সম্পর্ক, বোঝাপড়া ভালো হবে। একথা মনে করা হয়েছিল। কিন্তু সেই অর্থে সাফল্য আসছিল না। মাঠের সিদ্ধান্তর ক্ষেত্রেও কিছু ক্ষেত্রে অস্থিরতা তৈরি হয়েছিল বলে অনুমান করা হচ্ছে। ইংল্যান্ডের জাতীয় দলের অধিনায়ক মর্গ্যান কলকাতা নাইট রাইডার্স দলে রয়েছেন।

তার মাথায় অধিনায়কত্বের মুকুট আসতে পারে। এমন আশঙ্কা করা হচ্ছিল। দীনেশ কার্তিক ব্যাট হাতেও এবার সাফল্য পাননি। এখনও মাত্র একটি ম্যাচেই ঝোড়ো ৪৮ রান করেছিলেন। অধিনায়ক হিসেবে ব্যাটিংয়ের যে দক্ষতা থাকা প্রয়োজন তা এখনও দেখা যায়নি। বিশেষজ্ঞরা মনে করছেন, দীনেশ কার্তিকের কাছ থেকে অধিনায়কত্ব চলে যেতে পারে। আখেরে সেই ঘটনা ঘটল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।