অর্জুনের তিরে পরমাণু শক্তি ছিল, দাবি করলেন রাজ্যপাল

ফোর্থ পিলার

বিজেপি নেতারা তাদের বক্তব্যে বরাবর বাজিমাত করে এসেছেন। বিপ্লব দেব থেকে শুরু করে দিলীপ ঘোষ, সাধ্বী ঠাকুর অনেকেই বক্তব্য শুনিয়ে ভারতবর্ষকে তাক লাগিয়ে দিয়েছেন। এবার সেই তালিকায় নাম যোগ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর।অর্জুনের তীরের ফলায় পরমাণু শক্তি ছিল। এমন মন্তব্যই আজ করেছেন রাজ্যপাল। এই কথা জানাজানি হতেই শোরগোল পড়ে গিয়েছে শিক্ষিত মহলে।

রাজ্যপাল এহেন মন্তব্য কি করে করলেন, তা নিয়ে চলছে জোর চর্চা। রাজনৈতিক মহল তো বটেই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে এই মুহূর্তে শুরু হয়ে গিয়েছে আলোচনা। রাজ্যপালকে নিয়ে একাধিকবার আলোচনা হয়েছে, তার দুঃখ প্রকাশ ও অপমানিত হওয়ার প্রসঙ্গে। তবে ওয়াকিবহাল মহল বলছে, এই বক্তব্য সবকিছুকে ছাপিয়ে গিয়েছে আজ।

মঙ্গলবার একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজ্যপাল। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে রাজ্যপাল বলেন, ‘বিংশ শতাব্দী নয়। রামায়ণেই উড়ন্তযানের উল্লেখ রয়েছে । মহাভারতের সঞ্জয়ের মুখে একথা শোনা গিয়েছে।’ এখানেও অবাক হওয়ার কথা। রামায়ণের কথা মহাভারতে সঞ্জয় শোনাচ্ছেন! এই কথার পর আরও হতবাক করেন রাজ্যপাল। তিনি বলেন, ‘’অর্জুনের তিরে পরমাণু শক্তি ছিল। তাই যুগ যুগ ধরেই ভারতকে কেউ উপেক্ষা করতে পারে না। ভারতকে উপেক্ষা করা যাবে না।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।