অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে বাংলার মেয়ে রিচা

ফোর্থ পিলার

ভারতীয় মহিলা ক্রিকেট টিমের জায়গা পেলেন বাংলার মেয়ে রিচা ঘোষ। আসন্ন টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপে দলের সঙ্গে উড়ে যাচ্ছেন শিলিগুড়ির মেয়ে রিচা। বাংলার মহিলা দলের ক্রিকেটার হিসেবে রিচা অনেক আগেই জায়গা করেছিলেন। আজ ভারতীয় মহিলা ক্রিকেট দলের বিশ্বকাপের দল ঘোষণা করেছে বিসিসিআই।

১৫ জনের দলে জায়গা পেয়েছেন রিচা। এই কথা জানার পরেই শিলিগুড়ি শহরের বাড়িতে হইচই শুরু হয়ে গিয়েছে। আনন্দে মশগুল গোটা এলাকা। নিজে আরও অনেকটা ধৈর্যশীল হতে শুরু করেছেন রিচা৷ দলে জায়গা পেলেন। কিন্তু অস্ট্রেলিয়ার মাটি যে এক বড় চ্যালেঞ্জ। ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কউরের নেতৃত্বে এবার দল যাচ্ছে অস্ট্রেলিয়া সফরে। টি-টোয়েন্টি বিশ্বকাপের যুদ্ধ এবার অস্ট্রেলিয়ার মাটিতে। আগামী ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে খেলা।

অস্ট্রেলিয়ার মাটি কঠিন চ্যালেঞ্জ। ভারতীয় ক্রিকেট টিম সেই চ্যালেঞ্জ সম্পূর্ণ গ্রহণ করবে। এ গ্রুপে ভারতীয় দল রয়েছে। ওই গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও বাংলাদেশ। প্রতিপক্ষ যথেষ্ট কঠিন। চ্যালেঞ্জার ট্রফিতে নজর কেড়েছিলেন ১৬ বছরের রিতা ঘোষ। ২৬ বলে ৩৬ রান করেছিলেন তিনি। তার ব্যাটিং দক্ষতা প্রশংসা পেয়েছিল। ভারতীয় কোচ তাকে আরও বেশি সুযোগ দিতে চান। শেষপর্যন্ত বিসিসিআই ঠিক করে এবার রিচাকে অস্ট্রেলিয়ায় দলে নেওয়া হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা শুনে আনন্দিত। তিনি নিজেও টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন। বাংলার মেয়ের সাফল্য কামনা করেছেন মুখ্যমন্ত্রী।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড: হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধনা, শেফালী বর্মা, জেমাইমা রদ্রিগেজ, বেদা কৃষ্ণমূর্তি, দীপ্তি শর্মা, হরলিন দেওল, রিচা ঘোষ, পুনম যাদব, তানিয়া ভাটিয়া, রাধা যাদব, পূজা বস্ত্রকর, রাজেশ্বরী গায়কোয়াড, শিখা পাণ্ডে, অরুন্ধতী রেড্ডি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।