আইপিএল থেকে এবার নিজেকে সরিয়ে নিলেন লসিথ মালিঙ্গা

ফোর্থ পিলার

আইপিএল থেকে এবার সরে দাঁড়ালেন বিখ্যাত ফাস্ট বোলার লসিথ মালিঙ্গা। মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজিকে এই বিষয়ে মালিঙ্গা জানিয়েছেন। এবার আইপিএলে তিনি খেলতে ইচ্ছুক নন। শ্রীলঙ্কাতে তার পরিবারের সঙ্গে তিনি সময় কাটাবেন। মালিঙ্গার পরিবর্তে দলে আসছেন অন্য একজন ফাস্ট বোলার। অস্ট্রেলিয়ার দ্রুতগতিসম্পন্ন বোলার জেমস প্যাটিনসনকে মুম্বই ইন্ডিয়ান্স দলে নিচ্ছে।

মালিঙ্গার সিদ্ধান্তকে গ্রহণ করেছে ফ্র্যাঞ্চাইজি। বলে রাখা ভালো আইপিএলের অন্যতম দক্ষ বোলার মালিঙ্গা। সব থেকে বেশি উইকেট তিনি শিকার করেছেন। এখন অবধি ১২২টি ম্যাচে ১৭০ টি উইকেট তিনি পেয়েছেন। তার বোলিংয়ের উপর ভিত্তি করে মুম্বই ইন্ডিয়ান্স বহু ম্যাচ জিতেছে। বোলিংয়ের অন্যতম ভিত মালিঙ্গা। তবে তাকে ছেড়ে দল দুর্বল হয়ে যাবে। এমন কথা ভাবা হচ্ছে না। প্যাটিনসনও অত্যন্ত দক্ষ একজন বোলার।

আইপিএল থেকে একাধিক গুরুত্বপূর্ণ খেলোয়ার নিজেদের সরিয়ে নিয়েছেন। করোনা ভাইরাস আতঙ্ক খেলোয়াড়দের মধ্যে রয়েছে। চেন্নাই সুপার কিংস দলে করোনা সংক্রমণ দেখা দেওয়ার পর উদ্বিগ্নতা আরও বেড়েছে। সুরেশ রায়না নিজেকে আইপিএল থেকে এবার সরিয়ে নিয়েছিলেন। যদিও এই মুহূর্তে জানা যাচ্ছে, ফের তিনি আইপিএলে যোগ দিতে পারেন। এখনও সেই বিষয় নিয়ে রায়না সবুজসংকেত দেননি। ব্যাঙ্গালোর সহ একাধিক টিম থেকে বহু নামী খেলোয়াড় সরে এসেছেন চলতি মরসুমে।

টুর্নামেন্ট শুরুর আগে তারকা ক্রিকেটাররা নিজেদের সরিয়ে নিচ্ছেন। দিল্লির জেসন রয় প্রথমেই সরে দাঁড়িয়েছিলেন টুর্নামেন্ট থেকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কেন রিচার্ডসন এরপর খেলবেন না জানান। তার দলে না থাকাটা যথেষ্ট চাপের ব্যাঙ্গালোরের কাছে। যদিও দলে এবি ডিভিলিয়ার্স, বিরাট কোহলি আছেন। চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না চলে এসেছেন নিজের বাড়িতে। এবার মু্ম্বই ইন্ডিয়ান্সের লসিথ মালিঙ্গা খেলবেন না বলে জানালেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।