আইলিগ ট্রফি এল মোহনবাগান তাবুতে, কলকাতার রং সবুজ- মেরুণ

ফোর্থ পিলার

কলকাতার রং আজ সবুজ- মেরুণ। দীর্ঘ আট মাসের প্রতীক্ষা। দুর্গা প্রতিমার বোধনের আগেই মোহনবাগান ক্লাবে খুশির জোয়ার। আই লিগের ট্রফি এল তাদের তাঁবুতে। রবিবার কলকাতার বাইপাসের ধারে এক পাঁচতারা হোটেলে এই ট্রফি ক্লাবকর্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। আই লিগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

আগে থেকেই এই খবর ছিল। সেই হিসেবে সাধারণ মানুষ রীতিমতো উচ্ছ্বসিত। দীর্ঘ সময়ের অপেক্ষা কেটেছে। বাইপাসের উপর বহু মানুষ সকাল থেকেই জড়ো হয়েছিলেন। সবুজ মেরুণ পতাকা প্রত্যেকের হাতে। উৎসবে মাতোয়ারা হয়েছিলেন মোহনবাগান ক্লাবের সমর্থকরা। আট মাস আগে আই লিগ জয় করেছিল মোহনবাগান। করোনা ভাইরাস আবহে ট্রফি তুলে দেওয়া সম্ভব হয়নি। শেষপর্যন্ত দিন নির্ধারণ করা হয়।

সেই হিসেবে আজ এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। এদিন আইলিগের সিইও সুনন্দ ধর ও রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের উপস্থিতিতে আইলিগ ট্রফি তুলে দেওয়া হল বাগান কর্তাদের হাতে। টুটু বসু, সৃঞ্জয় বসু, দেবাশিস দত্ত-সহ বাগানের সব কর্তা হাজির ছিলেন এদিন। দেখা গেল বাগানের আইলিগ জয়ী একাধিক ফুটবলারকে। সবাই মিলে ভাগ করে নিলেন আনন্দ। এই পরিস্থিতিতে বহু মানুষ উচ্ছ্বাস আনন্দ ভাগ করছেন। বহু জায়গা থেকে সাধারণ মানুষ এসে জড়ো হয়েছে।

ইতিমধ্যেই মিছিল শুরু হয়ে গিয়েছে ট্রফি নিয়ে। কলকাতার বিভিন্ন প্রান্ত ঘুরে মিছিল শেষ হবে। করোনা ভাইরাস আবহে এই মিছিল কতটা যুক্তিযুক্ত! তা নিয়ে যথেষ্ট প্রশ্ন রয়েছে। তবে মিছিলের আয়োজন হয়ে গিয়েছে অনেক আগেই। সাধারণ মানুষ মোহনবাগান কর্তারা উপস্থিত রয়েছেন মিছিলে। সবুজ মেরুণ আবির মাখামাখি কমবেশি প্রত্যেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।