আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে এগোলেন ভারতীয় ব্যাটসম্যানরা

ফোর্থ পিলার

বুধবার আইসিসি তাদের টেস্ট র‍্যাঙ্কিং ঘোষণা করেন। তাতেই পিছিয়ে পরতে দেখা গেল বিরাট কোহলিকে। ব্যাটসম্যানদের মধ্যে চার নম্বরে দেখতে পাওয়া যায় তাকে। এক নম্বরে রয়েছেন কেন উইলিয়ামসন। দুই নম্বরে রয়েছেন অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। তিনে রয়েছেন মার্শাল লাবুশানে।

ব্রিসবেনে চতুর্থ টেস্টে দলকে বিজয়ের দরজার নিয়ে যাওয়া ঋষভ পন্থকেও দেখা যায় সেই তালিকায় ওপরে আসতে। তাকে ১৩ নম্বরে রাখা হয়েছে। উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে তিনিই আগে। ১৫ নম্বরে রয়েছেন কুইন্টন ডি কক। র‍্যাঙ্কিংয়ে উপরে উঠতে দেখা গেছে শুভমন গিলকেও। তিনিও ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুটি ম্যাচে মারমুখী হয়ে ওঠেন।

এছাড়াও তালিকায় নাম দেখা যায় চেতেস্বর পুজারা, অজিঙ্ক রাহানে,ব্রিসবেনে অভিষেক ঘটা শার্দূল ঠাকুর, ওয়াশিংটন সুন্দরের। পুজারাকে দেখা যায় সাত নম্বরে এবং রাহানেকে নয় নম্বরে রাখা হয়েছে। বোলারদের তালিকায় শার্দূলকে রাখা হয়েছে ৬৫ নম্বরে। কিন্তু ওয়াশিংটন সুন্দরকে ব্যাটসম্যান ও বোলার দুই তালিকার মধ্যেই রাখা হয়। ব্যাটসম্যান হিসেবে তার র‍্যাঙ্কিং ৮২ এবং বোলার হিসেবে ৯৭।

এছাড়াও প্যাট কামিন্সকে দেখা যায় বোলার তালিকার শীর্ষে। ভারতীয় পেসার জশপ্রিত বুমরাহকে দেখা যায় ৯ নম্বরে। রবিচন্দ্রন অশ্বিনকে দেখা যায় ৮ নম্বরে। অলরাউন্ডার তালিকাও প্রকাশ করা হয় আলাদা করে। ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা রয়েছে তিন নম্বর স্থানে। তালিকার শীর্ষে রয়েছে বেন স্টোক। দ্বিতীয় স্থানে রয়েছে জেশন হোল্ডার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।