আগামী ৫ এপ্রিল থেকে ফের লকডাউন বাংলাদেশে

ফোর্থ পিলার

বাংলাদেশে ফের লকডাউন জারি করা হল। পরিস্থিতি উদ্বেগজনক জায়গায় পৌঁছে গিয়েছে। লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। ব্রিটেনের স্ট্রেন বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। সব দিক বিবেচনা করেই এই লকডাউন সিদ্ধান্ত নিয়েছে শেখ হাসিনা সরকার। আগামী ৫ এপ্রিল থেকে এই লকডাউন প্রক্রিয়া শুরু হবে। আগামী সাত দিন চলবে লকডাউন প্রক্রিয়া।

তারপর পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। একথা বাংলাদেশ সরকারের থেকে জানানো হয়েছে। সেই দেশের এক স্বাস্থ্য আধিকারিক সম্প্রতি করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছেন। বহু সাধারণ মানুষ করোনা আক্রান্ত। হাসপাতালে পরিষেবা দিতে গিয়ে ফের সমস্যা তৈরি হয়েছে। এই অবস্থানে দাঁড়িয়ে কোনওভাবেই ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ। এবার সম্পূর্ণ লকডাউনের পথেই হাঁটতে চলেছে পদ্মাপারের এই দেশ।

স্কুল-কলেজ খোলার ব্যবস্থা হয়েছিল আগেই। কিন্তু এই মুহূর্তে ফের শিক্ষাক্ষেত্রগুলি বন্ধ করা হচ্ছে। সাময়িকভাবে অফিসকাছারি সাতদিন সম্পূর্ণ বন্ধ থাকবে। কেবল শিল্প-কলকারখানা খোলা থাকছে। জরুরি পরিষেবার মধ্যে রাখা হয়েছে কলকারখানাকে। প্রত্যেকটি শিফটে কাজ হবে বলে খবর। ব্রিটেন সহ ১২ টি দেশের সঙ্গে আকাশপথে যোগাযোগ সম্পূর্ণ বন্ধ করেছে বাংলাদেশ। করোনার গ্রাফ কমে এসেছিল অনেকটাই। ফের সেই সংক্রমণ লাফিয়ে বেড়েছে
দ্বিতীয় পর্যায়ে করোনার ঢেউ ঠেকানোর জন্য মরিয়া হয়ে উঠেছে বাংলাদেশ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।