আজও বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রা বাড়লে কাল থেকে ফিরবে শীত

ফোর্থ পিলার

আকাশের মুখভার। শনিবার গভীর রাত থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে। আজ রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিভিন্ন জেলায়। শিলা বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলাগুলিতে। হাওয়ার বেগ রয়েছে। কিন্তু তাপমাত্রা স্বাভাবিকের থেকে বাড়বে।

হাওয়া অফিস জানাচ্ছে আজ রবিবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে। আগামী কাল সোমবার থেকে ফের পারদের পতন হবে। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। গতকাল শনিবার দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস ও ১৫ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির সম্ভাবনা আছে আজও।

জলীয়বাষ্পের পরিমাণ বাড়ছে। আজ দিনভর মেঘাচ্ছন্ন আকাশ থাকবে। রাতের দিকে সেই মেঘ আরও বাড়বে। বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। আজও এক – দুই পশলা বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুর সহ অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। শনিবার রাতে ঝোড়ো হাওয়া বইতে থাকে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাহগুলিতে রাত ১২ টার পর বৃষ্টি শুরু হয়ে যায়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। শিরশিরানি ভাব যথেষ্ট বেড়ে গিয়েছিল ওই সময়। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে। সোমবার থেকে বুধবার পর্যন্ত রাজ্যে ফের ফিরে আসবে। তাপমাত্রার পতন স্বাভাবিকের থেকে অনেকটাই নেমে যাবে আগামী তিন দিন। রাজ্য থেকে শীত এই মুহূর্তে বিদায় নিচ্ছে না। লম্বা ইনিংস এখনও দেখা যাবে। এমনটাই আশা করছে আলিপুর আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং প্রভৃতি জায়গায় তুষারপাতের সম্ভাবনা থাকছে। বাতাসের জলীয় বাষ্পের প্রভাব যথেষ্ট বেশি। অস্বস্তিসূচক বাড়তে পারে। সকালে কুয়াশার পরিমাণ যথেষ্ট বেশি রয়েছে। রাতেও মালুম হবে আজ অনেকটাই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।