আজও রাজ্যজুড়ে বৃষ্টি, কাল থেকে ফিরতে পারে গ্রীষ্মের গরম

ফোর্থ পিলার

রাজ্যজুড়ে বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা জারি থাকছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আগামী কাল থেকে পরিস্থিতির বদল হচ্ছে। ফের গ্রীষ্মকালের গরম মাথাচাড়া দিয়ে উঠবে। রাজ্যে ঘর্মাক্ত পরিস্থিতি তৈরি হয়ে যাবে।

সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ থেকে ৩৮ ডিগ্রি সেন্টিগ্রেডের মধ্যে ঘোরাফেরা করবে। এই কথা জানানো হয়েছে। হঠাৎ করে কেন এই আবহাওয়ার বদল? আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আরব সাগরে একটি ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। আগামী কাল সেই ঘূর্ণিঝড় দক্ষিণ ভারতের তীরবর্তী এলাকায় পৌঁছে যাবে। শুষ্ক বাতাস পশ্চিমবঙ্গের উপর দিয়ে প্রবাহিত হবে। তার জেরে এই আবহাওয়ার বদল। আজ পর্যন্ত রাজ্যজুড়ে জলীয় বাষ্পপূর্ণ বায়ু অবস্থান করবে। বিকেলের দিকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। গতকাল রাতেও কলকাতা সহ দক্ষিণবঙ্গে ব্যাপক বৃষ্টি হয়। বাতাসের গতিবেগ যথেষ্ট বেশি ছিল।

আজ সকাল থেকে আবহাওয়া মেঘমেদুর। একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে গোটা রাজ্যজুড়ে। এছাড়াও স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে। তাই পরিস্থিতি বৃষ্টির দিকেই রয়েছে। কলকাতায় গত দু’দিন ধরে যথেষ্ট পরিমাণে বৃষ্টি হয়। কলকাতা জলমগ্ন হয়ে পড়েছিল। আজও সকাল থেকে আকাশের মুখভার। রোদের তেজ নেই বললেই চলে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেন্টিগ্রেডের কাছাকাছি রয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি। তবে পরিস্থিতি আগামী কাল থেকে বদল হয়ে যাবে। এ কথা বলা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।