আজ নেতাজি ইন্ডোরে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন, থাকছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান

ফোর্থ পিলার

আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধন হতে চলেছে ২৫ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। ইতিমধ্যেই সেজে উঠেছে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম চত্বর। সম্পূর্ণ ভোল বদলে নতুন ও পুরনো মেলবন্ধনে সেজে উঠেছে কলকাতার নন্দন চত্বর। সিনেমাপ্রেমীরা ভিড় করতে শুরু করেছিলেন গতকাল থেকেই। উৎসাহে কোনও রকম ভাটা পড়ছে না এবারও।

এবারের উৎসবের অন্যতম চমক সেলুলয়েডে ছবি দেখা। আজ শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বিকেল চারটের সময় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। থাকবেন সিনেমা জগতের দেশ-বিদেশের বহু বিশিষ্ট পরিচালক অভিনেতা-অভিনেত্রীরা। থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অস্কারজয়ী জার্মান পরিচালক থাকছেন ফোলকার স্লোয়েনডর্ফ উপস্থিত থাকছে। তিনি ইতিমধ্যেই কলকাতায় চলে এসেছেন। শনিবার নন্দন ১ -এ দেখানো হবে তার পরিচালিত ছবি ‘ টিন ড্রাম’।

আজ অনুষ্ঠানে উপস্থিত থাকছেন বিশিষ্ট অভিনেতা অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। শাহরুখ খান সহ একাধিক বিশিষ্ট ব্যক্তি বলিউডের কলাকুশলী সহ পরিচালকরা।
সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অন্যান্যদের উপস্থিত থাকার কথা। এবারে সত্যজিৎ রায়, মৃণাল সেনকে নিয়ে বিশেষ জায়গা ভাবা হয়েছে। বড় পর্দায় ফিল্ম ফেস্টিভ্যালে তাদের ছবিও দেখানো হচ্ছে। মৃণাল সেনের মৃত্যুর পর তাকে সম্মান জানাতে রেট্রোস্পেকটিভের আয়োজন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।