আম্মিজান কেহতি থি… শুরু করলেন শাহরুখ, উঠে এল অতিথিপরায়ণতার কথা

ফোর্থ পিলার

বলিউডের বাদশা। কলকাতার ঘরের ছেলে হয়ে গিয়েছেন তিনি। আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র
উৎসবের সূচনা মানে তাকে আসতেই হবে। এমনটা আজও শুনিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শাহরুখ খানকে নিয়ে আজও কলকাতায় উচ্ছ্বাস কম ছিল না। বাদশা যখনই পোডিয়ামের দিকে এগিয়ে গিয়েছেন শুরু হয়েছে উপস্থিত মানুষদের কলরব। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের কানায় কানায় তখন বাজিগরের মূর্ছনা।

বক্তব্য রাখলেন। কলকাতার সংস্কৃতি ও অতিথিপরায়ণতাকে তুলে ধরলেন তিনি। শুধু তাই নয়, জানালেন এখানে এসে যদি একটাও সিনেমার ডায়ালগ না বলা হয় তাহলে ঠিক নয়। শুরু করল শাহরুখ খান। ‘আম্মিজান কেহতি থি, আম্মিজান কেহতি কোইভি ফিল্ম ফেস্টিভ্যাল ছোটা ইয়া বড়া নেহি হোতা। লেকিন কিফ সে সুন্দর কোই দুসরা ফেস্টিভ্যাল নেহি হোতা।’হাততালিতে মুখর হয় ইন্ডোর স্টেডিয়াম। কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের মতো কেউ নেই, এটাই জানালেন শাহরুখ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মস্করা করে ওঠেন মঞ্চ থেকেই। স্বকীয়ভঙ্গিতেই তিনি বলেন, ‘শাহরুখ নো ছুট্টি, তাহলে কাট্টি।’ প্রতিবারই আসতে হবে এই কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে। ওদিকে শাহরুখ তখন মঞ্চেই ঘুমানোর ভঙ্গিমা করে দেখাচ্ছেন। মমতা বাদশা সম্পর্কে বলেন,’আমরা সবাই মনে করি, ও ( শাহরুখ খান) আমাদের খুব প্রিয়। আজ সারা পৃথিবীতে নাম করেছে। ও খুব সিম্পল, বেস্ট বয়। অহংকার নেই। ঔদ্ধত্য নেই। মানুষকে ভালবাসে। মানবিকতাকে ভালবাসে।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।