ইমপিচমেন্ট মান্যতা পেল আমেরিকায়, সমস্যায় পড়বেন ডোনাল্ড ট্রাম্প

ফোর্থ পিলার

অস্বস্তি ক্রমে কাঁটা হয়ে দাঁড়ালো ডোনাল্ড ট্রাম্পের।  ২০২০ সালের নির্বাচনের আগেই তার একাধিক মামলার অভিযোগের ঘটনা এবার প্রকাশ্যে চলে আসার সম্ভাবনা তৈরি হয়েছে। গতকাল আমেরিকার হাউসে ভোটাভুটিতে পাশ হয়ে গিয়েছে ইমপিচমেন্ট বিষয়টি। এর ফলে এবার তদন্তে উঠে আসা সকল তথ্যই সংবাদমাধ্যমের কাছে পৌঁছবে। মিডিয়ায় সবকিছু প্রকাশ করা যাবে।

শুধু তাই নয় সাক্ষীদের বয়ান ক্যামেরার সামনে রেকর্ড করা হবে। এর ফলে আমেরিকার সাধারণ মানুষের কাছে সবকিছুই চোখের সামনে ঘটবে। ডোনাল্ড ট্রাম্প এই বিষয়টি কখনওই চাননি। তবে বৃহস্পতিবার ভোটাভুটিতে ২৩২-১৯৬ এই রায়ে ইমপিচমেন্ট বিষয়টি মাথায় মান্যতা পায়। এরপর ধারা পাশ করাতেও তাদের কোনও সমস্যা হবে না।

আমেরিকার হাউস ডেমোক্র্যাটদের নিয়ন্ত্রণে। তাই ভোটে তাদের সংখ্যাগরিষ্ঠতা ছিলই। ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে, তদন্ত চলছে। আগামী দিনে এই সমস্ত কিছু প্রকাশিত হলে প্রেসিডেন্ট নির্বাচনের ক্ষেত্রে তা বিশাল বড় সমস্যা হয়ে যেতে পারে। নিজে টুইট করে ডোনাল্ড ট্রাম্প বিষয়টি সম্পর্কে ক্ষোভ উগড়ে দিয়েছেন। তিনি লিখেছেন, ‘আমেরিকার ইতিহাসে সব থেকে বড় উইচ হান্ট।’ শুধু একটি স্বস্তির বিষয় তার দলের কেউ এই ভোটাভুটিতে ট্রাম্পের বিরুদ্ধে ভোট দেননি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।