একদিনে আক্রান্ত ৫৬৫, রাজ্যে আরও কমলো করোনা সংক্রমণ

ফোর্থ পিলার

করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ কমলো কিছুটা রবিবার। দীর্ঘ সময় ধরেই করোনার গ্রাফ নিম্নমুখী। সেই গ্রাফ সেই পথেই চলল রবিবার। রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, রবিবার অবধি রাজ্যে একদিনে ৫৬৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। একদিনে সুস্থ হয়েছেন ৬২১ জন। ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১২ জন।

কলকাতা ও উত্তর ২৩ পরগনায় করোনার সংক্রমণ কমেছে। কিন্তু রাজ্যের অন্যান্য জেলার মধ্যে এখনও এই দুই জেলা উপরেই রয়েছে। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ১৫১ জন। উত্তর ২৪ পরগনায় ১৬৪ জন। ১৭৪ জন কলকাতায় সুস্থ হয়ে উঠেছেন। উত্তর ২৪ পরগনায় সুস্থ হয়েছেন ১৪১ জন। ২ জন কলকাতায় মারা গিয়েছেন। নদিয়ায় ২ জন মারা গিয়েছেন। উত্তর ২৪ পরগনায় ৩ জন মারা গিয়েছেন একদিনে।

রবিবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৫ লক্ষ ৬৫ হাজার ২৭২ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৪৮ হাজার ১৩৬ জন। রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১০ হাজার ৫৩ জন। রাজ্যে এই মুহূর্তে এক্টিভ রোগীর সংখ্যা ৭০৮৩ জন। রাজ্যে সুস্থ হওয়ার হার ৯৬.৯৭ শতাংশ। রাজ্যে রবিবার পর্যন্ত করোনার চিকিৎসার জন্য রয়েছে ১২ হাজার ৪৪০টি বেড রয়েছে। স্বাস্থ্য দফতর জানাচ্ছে, মোট সংখ্যার নিরিখে ৭.‌৩৯ শতাংশ বেডে রোগী ভর্তি রয়েছে।

শনিবার থেকে রাজ্যে করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। সোমবার থেকে চলবে এই সপ্তাহের টিকাপ্রদান কর্মসূচি। সাধারণ মানুষ জনজীবনে স্বাভাবিক ছন্দে আসতে শুরু করেছেন অনেক দিন ধরে৷ বর্ষবরণ সময়ে করোনা ছড়িয়ে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছিল। যদিও সংক্রমণ সেইভাবে বাড়েনি। রবিবার টেস্টের সংখ্যাও তুলনামূলক কম ছিল৷ এদিন টেস্ট হয়েছে ২৬ হাজারের কিছু বেশি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।