একদিনে সংক্রমণ ১৪ হাজারে, ফের বাড়ল অ্যাক্টিভ কেস

ফোর্থ পিলার

করোনা ভাইরাস অ্যাক্টিভ কেসের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে ভারতবর্ষে। মহারাষ্ট্র, কেরল এই দুই রাজ্যে সংক্রমণের তীব্রতা আরও একবার ঊর্ধ্বমুখী। সুস্থতার সংখ্যা কমতে শুরু করেছে দৈনিক আক্রান্তের তুলনায়। কেন্দ্রীয় সরকার এই ঘটনায় ফের উদ্বিগ্ন। মহারাষ্ট্রে করোনা ভাইরাসের নতুন পর্যায় পাওয়া গিয়েছে। তার সঙ্গে রয়েছে নিউমোনিয়ার প্রভাব। ফলে ফের নতুন করে বিধি-নিষেধের কড়াকড়ি হচ্ছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এই বিষয় নিয়ে নজরদারি শুরু করেছে। শনিবার সকাল আটটায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য প্রকাশ করেছে। গত ২৪ ঘন্টায় ভারতে প্রায় ১৪ হাজার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার মধ্যে চার হাজার আক্রান্ত হয়েছে মুম্বইতে। এই মুহূর্তে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯ লক্ষ ৭৭ হাজার ৩৮৭। সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ৬ লক্ষ ৭৮ হাজার ৪৮ জন।

গত ২৪ ঘন্টায় ভারতে মৃত্যুর সংখ্যা ১০১। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতে মোট মৃত্যুর সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ২১২ জন। মৃত্যুর হার কমে দাঁড়িয়েছে ১.৪২ শতাংশ। গত ২৪ ঘন্টায় ভারতে সুস্থ হয়ে উঠেছেন ১০,৩০৭ জন। এই মুহূর্তে ভারতে করোনা ভাইরাস অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৩ হাজার ১২৭। মোট করোনা ভাইরাসের রোগীর সংখ্যা হার ১.৩০ শতাংশ।

অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৩৫৮৫ জন। আক্রান্ত এই সময় বেশি সুস্থতার নিরিখে।।মহারাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ৩৯০৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা চলছে। সামাজিক দূরত্ববিধি যাতে মেনে চলা যায়, তার চেষ্টা চলছে। কেরলে একইভাবে সংক্রমণ বাড়তে শুরু করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।