“এক পায়ে বাংলা জয় করব, দুই পায়ে দিল্লি”, সভামঞ্চ থেকে বার্তা মমতার

ফোর্থ পিলার

“এক পায়ে বাংলা জয় করব। দুই পায়ে দিল্লি।” এই বক্তব্য শোনা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। সভামঞ্চে থেকে পরিষ্কার এই বার্তা জানিয়েছেন তিনি। রাজ্যে বিজেপি কোনওভাবেই ক্ষমতায় আসতে পারবে না। তৃণমূল কংগ্রেস তৃতীয়বারের জন্য সরকার গঠন করবে। এই কথা তৃণমূল নেত্রী বরাবর বলে আসছেন। আগামী দিনে দিল্লি থেকে বিজেপি সরকারকে উৎখাত করার ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী। এবার সরাসরি জানিয়ে দিলেন দুই পায়ে দিল্লি জয় করবেন তিনি।

সোমবার হুগলির চুঁচুড়া ও চণ্ডীতলার সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তার পাঁচটি সভা হল। মমতা বন্দ্যোপাধ্যায় সভামঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ করেছেন বরাবরের মতো। তাঁর কথায়, “আমি যেখানে দাঁড়াব, সেখানেই জিতব।” এদিন বিজেপিকে দিল্লি থেকে সরানোর ডাক দেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, “এক পায়ে বাংলা জয় করব, দু’পায়ে দিল্লি। বিজেপিকে বাংলা ও দিল্লি থেকে সরাতে তৃণমূলই একমাত্র ভরসা।”

অর্থাৎ আগামী দিনে দেশের প্রধানমন্ত্রী পদের জন্য তিনি হবেন অন্যতম দাবিদার। এ কথা ঘুরিয়ে জানালেন। এই কথা ওয়াকিবহাল মহল মনে করছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কার্যত বিজেপির মহাযুদ্ধ চলছে। একের পর এক আক্রমনাত্মক মন্তব্য করছে দুই শিবির। রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ হেভিওয়েট বিজেপি নেতারা আসছেন। এবার রাজ্যে বিজেপি ক্ষমতা দখল করবে। এই বক্তব্য জোর গলায় বলা হচ্ছে।

প্রধানমন্ত্রী দাবি করছেন, বিজেপি ২০০ এর উপর আসন পাবে। তবে মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর বক্তব্যতে জল ঢেলে দিচ্ছেন। রাজ্যে বিজেপি আগে ৫০ টি আসন জিতে দেখাক। তারপরে অন্য কথা বলবে বিজেপি। এই কথা মমতা বন্দ্যোপাধ্যায় গতদিন জানিয়েছিলেন। এবার পরিষ্কার জানিয়ে দিলেন দিল্লি দখল করার কথা। রাজ্য বিজেপির তবে অন্য কথা বলছে। মমতা বন্দ্যোপাধ্যায় আসলে কর্মীদের মনোবল রাখার জন্য এই কথা বলছেন। এবার তৃণমূল কংগ্রেস হারছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।