করোনায় প্রয়াত বিখ্যাত সেতার শিল্পী পণ্ডিত দেবু চৌধুরী

ফোর্থ পিলার

করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তার সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর হার। এই অতি মারির হাত থেকে রেহাই পাচ্ছে না যে কোনও বয়সের মানুষ। সুরের জগতে আবারও নক্ষত্র পতন। চলে গেলেন পণ্ডিত দেবব্রত চৌধুরী। তার হাতের জাদুতে নতুন রূপে বেজে উঠত সেতার। দেশে বিদেশে তার নাম সেতার বাদক হিসেবে বিখ্যাত ছিল। তাকে কেড়ে নিল মারণ করোনা।

মঙ্গলবার করোনা আক্রান্ত হন। দিল্লির নামী এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় পণ্ডিতকে। শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। শরীরে কমতে শুরু করে অক্সিজেন পরিমাণ। দ্রুত অবস্থা অবনতি ঘটলে ভেন্টিলেশনে দেওয়া হয়। চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমকে হার মানিয়ে শুক্রবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী। মৃত্যুকালে শিল্পীর বয়স হয়েছিল ৮৫। শিল্পীর পুত্র প্রতীক চৌধুরী মৃত্যুর কথা জানান।

শিল্পীর অসুস্থতার খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল। বাঙালি পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বিভিন্নভাবে তার কাছে সাহায্য পৌঁছিয়ে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু কোনও রকম ভাবেই তাকে সুস্থ করা গেল না। টুইটারে শোক প্রকাশ করেছেন সৃজিত মুখোপাধ্যায়, ইমণ চক্রবর্তী সহ আরও অনেকে। পদ্মভূষণ ও পদ্মশ্রীতে সম্মানিত এই শিল্পী। অক্সিজেনের অভাবে চলে গেলেন তিনি। মেনে নিতে পারছে না সঙ্গীত মহল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।