করোনার দ্বিতীয় ডোজ নিলেন মোদি, আহ্বান করলেন দেশের মানুষকে

ফোর্থ পিলার

করোনার দ্বিতীয় দফার টিকা নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিল্লির এইমস হাসপাতাল তিনি টিকা নিয়েছেন। সাধারণ দেশবাসীকে টিকা নেওয়ার জন্য আরও একবার আহ্বান করেছেন প্রধানমন্ত্রী। করোনাকে হারাতে হলে অন্যতম উপায় এই টিকা। দ্রুত ভ্যাকসিন নেওয়ার জন্য পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী।

দেশের করোনার সংক্রমণ প্রতিদিন রেকর্ড করছে। মৃত্যুর সংখ্যা বাড়ছে প্রতিদিন। এদিকে টিকা নেওয়ার প্রবণতা অত্যন্ত কম। পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে উঠছে ভারতবর্ষে। করোনার টিকা নেওয়ার জন্য সকাল সাড়ে ছটা নাগাদ দিল্লির এইমস হাসপাতালে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি দ্বিতীয় দফায় করোনার টিকা নিয়েছেন। শারীরিকভাবে তিনি সুস্থ। কোভ্যাকসিনের দ্বিতীয় ডোজ তাকে দেওয়া হয়। এরপর টুইটারে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি লিখেছেন, করোনাকে হারাতে অন্যতম উপায় এই টিকা। যারা টিকা নেওয়ার যোগ্য, তাদের দ্রুত ভ্যাকসিন নিতে হবে। এছাড়াও টিকা নেওয়া মানুষদের কুইন এপে নাম নথিভুক্ত করতে আহ্বান করেছেন নরেন্দ্র মোদি। প্রথমে দফায় টিকাকরণের ক্ষেত্রে ১ মার্চ তিনি টিকা নিয়েছিলেন। গতবারও তিনি দেশবাসীকে করোনার টিকা নেওয়ার জন্য আহ্বান জানিয়েছিলেন।

এদিন এইএমসে নরেন্দ্র মোদির টিকাকরণ করেন সিস্টার নিশা শর্মা। তিনি বলেন, “আমি আজ প্রধানমন্ত্রীকে দ্বিতীয় দফার টিকা দিলাম। আমার কাছে এটা স্মরণীয় মুহূর্ত। ওঁর সঙ্গে দেখা করার সুযোগ পেলাম। উনি আমাদের সঙ্গে কথাও বলেন।” নরেন্দ্র মোদিকে প্রথম ডোজের টিকা নিয়েছিলেন সিস্টার পি নিবেদিতা। এদিন তিনিও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তিনি বলেন, “আমি প্রধানমন্ত্রীকে প্রথম ডোজ দিয়েছিলাম। ওঁর সঙ্গে দেখা করা ও কথা বলার দ্বিতীয় সুযোগ পেলাম।”

করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা প্রতিদিন নতুন রেকর্ড করছে। গতকালের সব রেকর্ড ভেঙে গেল আজ বৃহস্পতিবার। গত ২৪ ঘন্টায় ভারতে সর্বাধিক করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেল। একদিনে ভারতে আক্রান্তের সংখ্যা প্রায় এক লক্ষ ছাব্বিশ ২৭ হাজার। সুস্থ হয়ে উঠেছেন মাত্র ৫৯ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।