করোনা কাঁটা, স্থগিত হয়ে গেল চলতি বছরের আইপিএল

ফোর্থ পিলার

করোনা কাঁটা হয়েছিল আগেই। শেষপর্যন্ত চলতি মরসুমের আইপিএল প্রতিযোগিতা বন্ধ হয়ে গেল। অনির্দিষ্টকালের জন্য আইপিএল টি ২০ প্রতিযোগিতা স্থগিত করে দেওয়া হয়েছে। বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

একের পর এক ক্রিকেটার করোনা আক্রান্ত হচ্ছিলেন। একাধিক ফ্রাঞ্চাইজির তরফ থেকে করোনা বিষয় নিয়ে আতঙ্ক তৈরি হচ্ছিল। অনিশ্চয়তা তৈরি হয়েছিল আইপিএল নিয়ে। শেষপর্যন্ত আইপিএল প্রতিযোগিতা স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সৌরভ গঙ্গোপাধ্যায় এই বিষয় নিয়ে এখনও প্রতিক্রিয়া দেননি। তবে জানানো হচ্ছে বিসিসিআই প্রেসিডেন্ট এই বিষয় নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হবেন। হায়দরাবাদের ক্রিকেটার ঋদ্ধিমান সাহা করোনা আক্রান্ত হয়েছেন। অমিত মিশ্র দিল্লি ক্যাপিটালস দলের হয়ে এবার আইপিএল খেলছেন। তিনিও আক্রান্ত হয়েছেন।

এই অবস্থানে দুশ্চিন্তা ছড়িয়ে পড়েছিল। গতকাল জানা যায়, কলকাতা নাইট রাইডার্সের দুজন খেলোয়াড় করোনা আক্রান্ত হয়েছেন গতকাল। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যে খেলা ছিল। সেই খেলা বাতিল হয়ে যায়। পরে জানা যায় চেন্নাইয়ের আরও তিনজন করোনা আক্রান্ত হয়েছেন। চেন্নাই শিবিরের সিইও, বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি, ও এক বাসকর্মী আক্রান্ত হয়েছেন। এরপর জানা যায় দিল্লি ও সানরাইজ হায়দরাবাদ শিবিরেও করোনা গ্রাস করেছে।

এরপরেই নড়েচড়ে ওঠেন কর্তৃপক্ষ। শেষপর্যন্ত সিদ্ধান্ত হয় আপাতত আইপিএল স্থগিত রাখা হবে। একসময় সিদ্ধান্ত হয়েছিল আইপিএলের বাকি সব ম্যাচ মহারাষ্ট্রে নিয়ে আসা হবে। একটি স্টেডিয়ামে সবকটি খেলা হবে নির্দিষ্ট সূচি মেনে। মহারাষ্ট্র সরকারের কাছে এই বিষয়ে চিঠি পর্যন্ত পাঠানো হয়েছিল। সবুজ সংকেত এসে গিয়েছিল প্রায়। এর মধ্যেই একে একে ক্রিকেটাররা আক্রান্ত হতে থাকেন। সিদ্ধান্ত হল খেলা অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।