করোনা নিয়ে জরুরি বৈঠক, মোদির বঙ্গ সফর বাতিল

ফোর্থ পিলার

করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে গোটা দেশে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জরুরি বৈঠক ডেকেছেন শুক্রবার। তাই প্রধানমন্ত্রীর বঙ্গ সফর বাতিল হয়ে গেল। আগামী কাল প্রধানমন্ত্রীর রাজ্যে আসার কথা ছিল। চার জায়গায় নির্বাচনী জনসভা করতেন নরেন্দ্র মোদি। সেই জনসভাগুলি বাতিল হল।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী দলীয় কর্মী — সমর্থকদের উদ্দেশে বক্তব্য রাখবেন। এই কথা বিজেপির রাজ্য দফতর থেকে জানানো হয়েছে। করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যের দুশ্চিন্তা বাড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে নরেন্দ্র মোদিকে আক্রমণ পর্যন্ত করছেন। সম্প্রতি ঠিক হয়েছিল প্রধানমন্ত্রীর বঙ্গ সফর কাটছাঁট হবে। দুদিনে পৃথক পৃথকভাবে সভা করার কথা ঠিক হয়েছিল। পরে সিদ্ধান্ত হয়, দুদিন নয় একদিনেই নরেন্দ্র মোদি সভা করবেন।

আগামী কাল ২৩ এপ্রিল রাজ্যের প্রধানমন্ত্রীর ছটি সভা করার কথা ছিল। মালদা, বহরমপুর, সিউড়ি ও কলকাতায় জনসভা ছিল নরেন্দ্র মোদির। কলকাতার শহিদ মিনারে সভার প্রস্তুতি হয়ে গিয়েছিল। সেই সব কিছুই বাতিল করা হল। প্রধানমন্ত্রীর জনসভায় ৫০০ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না। একথা সিদ্ধান্ত হয়। সাধারণ কর্মী সমর্থক যাতে উপস্থিত থাকতে পারেন দূরে। সেজন্য বিভিন্ন জায়গায় এলইডি স্ক্রিন লাগানোর ব্যবস্থা হয়।

কিন্তু নরেন্দ্র মোদি সভায় আর আসছেন না। করোনা দাপট রাজ্যে বাড়ছে। সে কারণেই প্রধানমন্ত্রী বঙ্গসফর বাতিল করলেন। একথাও একপক্ষ মনে করছে। অন্যদিকে জানা যাচ্ছে, আগামী কাল প্রধানমন্ত্রী জরুরি বৈঠক ডেকেছেন করোনা প্রসঙ্গে কিভাবে পরিস্থিতি সম্পর্কে পদক্ষেপ করা যায়? সেই বার্তা খোঁজা হচ্ছে এখন। আজ বৃহস্পতিবার রাজ্যে প্রচারে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।