কোহলি ও ডি ভিলিয়ার্সকে আইপিএল থেকে ব্যান করতে বললেন কে এল রাহুল

ফোর্থ পিলার

বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সকে আইপিএল থেকে ব্যান করে দেওয়ার পরামর্শ দিলেন কে এল রাহুল। একটি অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন। সব থেকে বড় কথা বিরাট কোহলি নিজে সেই অনুষ্ঠানে উপস্থিত। কে এল রাহুলের সঙ্গে বিরাট কোহলির ব্যক্তিগত সম্পর্ক অত্যন্ত ভালো। তারপরও কি করে এমন কথা বলতে পারেন? তা নিয়েও প্রশ্ন ওঠে। তবে সম্পূর্ণ ঘটনা নিছক মজার ছলে। পরবর্তী সময়ে এ কথা বোঝা গিয়েছে।

এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি আইপিএলের অন্যতম সেরা জুটি। তিন হাজার রান পার করে ফেলেছে এই জুটি। তারা দুজনে একসঙ্গে মাঠে থাকলে প্রতিপক্ষ কোনওভাবে হুল ফোটাতে পারে না। রানের গতি হু হু করে বাড়তে থাকে। এবারের আইপিএল- এও সেই ঘটনা দেখতে পাওয়া যাচ্ছে। তাদের দুজনের ১০ টি সেঞ্চুরি রয়েছে। বিরাট কোহলি নিজে ব্যক্তিগত পাঁচ হাজার রানের গণ্ডি পেরিয়েছেন। ডিভিলিয়ার্স ৫ হাজার রান করার মুখে। কাজেই এই দুই খেলোয়াড়কে নিয়ে প্রতিপক্ষ মনে যথেষ্ট আতঙ্ক থাকে।

স্পন্সরারদের একটি অনুষ্ঠানে বিরাট কোহলি কে এল রাহুলদের ডাকা হয়েছিল। সেখানে কে এল রাহুল এই দুই প্লেয়ারকে থেকে ব্যান করার কথা জানিয়েছেন। রাহুলের মতে অবিলম্বে আইপিএল থেকে তাদের ব্যান করা উচিত। সেই মুহূর্তে রাহুলের বক্তব্যে হতবাক সকলে। তবে তাঁর বক্তব্যের কারণ ব্যাখ্যা করেছেন রাহুল।

রাহুল বলতে থাকেন, ‘‘আসলে এই ধরনের টু্র্নামেন্টে কোনও ক্রিকেটারের ব্যক্তিগত পাঁচ হাজার রান হয়ে যায়, সেইসময় তাঁদের উচিত বাকিদেরও সমান সুযোগ করে দিয়ে ছেড়ে চলে যাওয়া। সেজন্যই আমি সামনের বার আইপিএল কর্তৃপক্ষকে অনুরোধ করব, যাতে কোহলি ও ডি ভিলিয়ার্সকে না রাখা হয় টুর্নামেন্টে।’’

কে এল রাহুল কিংস ইলেভেন পঞ্জাব দলের অধিনায়ক। আজ বেঙ্গালুরু বনাম পঞ্জাবের দ্বৈরথ রয়েছে। তার আগে এই আলোচনা। রাহুলের কথায় প্রথমে ঘাবড়ে গিয়েছিলেন সঞ্চালকও। পরে প্রত্যেকেই হেসে ফেলেন। আজ মাঠে কি পরিস্থিতি হয় সেজন্য অপেক্ষা রয়েছে। জানা যাচ্ছে ইউনিভার্স বস ক্রিস গেইল আজ পঞ্জাবের হয়ে মাঠে নামবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।