গিলের শতরান হাতছাড়া, ভালো জায়গায় রয়েছে ভারত

ফোর্থ পিলার

বৃহস্পতিবার পঞ্চম দিনের তৃতীয় সেশনের খেলা শেষ সময়ে ব্রিসবেনে। দ্বিতীয় সেশনে অস্ট্রেলিয়া বিপক্ষে গর্জে ওঠে ভারতীয় বোলাররা।অসাধারণ বোলিং করেন মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর। বোলারদের প্রচেষ্টায় কম রানে বেঁধে দেওয়া সম্ভব হয়েছিল অস্ট্রেলিয়া টিমকে।

বুধবার চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের পর অস্ট্রেলিয়া দল ২৯৪ রানে অলআউট হয়ে যায়।মহম্মদ সিরাজ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি মূল্যবান উইকেট তুলে নেন। শার্দূল চারটি উইকেট পান।দুই জনের অসাধারণ বোলিং পারফরম্যান্সের ওপর ভর করে ভারতের কাছে জেতার সুযোগ ছিল অনেকটাই। ইতিমধ্যেই প্রথম সেশনের পর ৩৬ রানে লিড করছিল অস্ট্রেলিয়া দল।এবং তার পরে দ্বিতীয় সেশনে ২৯৪ এই দুটোর যোগফল এখন ভারতের সামনে টার্গেট।

পঞ্চম দিনে তৃতীয় সেশন শুরু হয়। রোহিত শর্মা মাত্র ৭ রান করে ফিরে যান। তবে দলকে অনেকটা এগিয়ে নিয়ে যায় শুভমন গিল। তিনি ১৪৬ বলে ৯১ রান করে ভালো একটি ইনিংস উপহার দেন দলকে। এই খবর লেখা পর্যন্ত ৮০ ওভার খেলা হয়ে গিয়েছে। ভারত তিনটি উইকেটের বিনিময়ে ২২৮ রানে রয়েছে। ক্রিজে রয়েছে চেতেস্বর পূজারা ৫৬ রানে আউট হয়েছেন। ঋষভ পন্থ ৫০ রানে অপরাজিত। এই খবর লেখা পর্যন্ত ভারত ২৫৯ রান করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।