গুজরাটে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ১০ জন, শোকপ্রকাশ মোদির

ফোর্থ পিলার

লরি ও মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন ১০ জন। মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে গুজরাটের ভদোদরা এলাকায়। ১৬ জন জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। একথা আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার খবর পাওয়ার পর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সকালে এই ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাইওয়ের উপর এই দুর্ঘটনা ঘটে। মিনি ট্রাকে করে সুরাটের ভারাচ্চা এলাকা থেকে পাঁচমহল জেলার পাভাগড়ে যাচ্ছিলেন। লোকজন প্রত্যেকেই ওই গাড়িতে ছিলেন। হাইওয়ের ওয়াঘোড়িয়া সার্কেলের কাছে লরির সঙ্গে ওই মিনিট্রাকটির মুখোমুখি সংঘর্ষ হয়। বিকট আওয়াজ চারদিকে ছড়িয়ে যায়। স্থানীয়রা এসে উদ্ধার কাজে হাত লাগায়৷ স্থানীয় পুলিশ প্রশাসনকে খবর দেওয়া হয়।

যাত্রী বোঝাই ওই মিনিট্রাকটির যথেষ্ট ক্ষয়ক্ষতি হয়েছে। প্রশাসন জানাচ্ছে, যাত্রীরা আটকেছিল গাড়ির মধ্যে। তাই তাদের বের করে আনতে যথেষ্ট বেগ পেতে হয়েছে। স্থানীয়রাও পুলিশের সঙ্গে হাত মিলিয়েছে। এক এক করে দুর্ঘটনাগ্রস্তদের গাড়ির ভেতর থেকে উদ্ধার করা হয়। গাড়িটির সামনে সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে গিয়েছে। ১০ জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে দ্রুত পাঠানো হয়।

বুধবার সকালে এই দুর্ঘটনা ঘটে। হাইওয়ের উপরে গাড়ির গতিবেগ বেশি ছিল। এছাড়াও সকালের দিকে কুয়াশা থাকছে। সম্ভবত এই দুটি কারণেই এত বড় দুর্ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে পুলিশ মনে করছে এই কথা। গাড়ির গতিবেগ বেশি থাকার জন্য চালকরা সম্ভবত আর নিয়ন্ত্রণ রাখতে পারেননি। রাস্তার একটি অংশ বন্ধ করে দেওয়া হয় যান চলাচলের জন্য। বেশ কিছু সময় পরে রাস্তা ফাঁকা হলে যান চলাচল শুরু হয়। ঘটনার খবর গুজরাটের মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছায়।

নরেন্দ্র মোদি টুইট করেন ঘটনার পরে। মৃতদের পরিবারকে সান্তনা দিয়েছেন তিনি। প্রশাসনকে সবরকম ব্যবস্থা নিতে বলেছেন প্রধানমন্ত্রী। তিনি অত্যন্ত দুঃখ প্রকাশ করেছেন ঘটনায়। গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানিও টুইট করেছেন। তিনিও চিকিৎসারত আক্রান্তদের সবরকম সাহায্যের কথা জানিয়েছেন। মৃতদের পরিবারের জন্য শোকবার্তা পাঠিয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।