গোলাপি বলে ৩৩৫ রানের ইনিংস, ডন ব্র‍্যাডম্যানের রেকর্ড ভেঙে দুরন্ত ওয়ার্নার

ফোর্থ পিলার

বিধ্বংসী ব্যাটিং করলেন অস্ট্রেলিয়া ক্রিকেটার ডেভিড ওয়ার্নার। গোলাপি বলে দিন-রাতের টেস্টে তিনি রেকর্ড করেছেন। 335 নট আউট থেকে তিনি দুরন্ত খেলা উপহার দিয়েছেন অস্ট্রেলিয়াকে। এখনও অবধি এটাই সব থেকে বেশি রানের ব্যক্তিগত স্কোর গোলাপি বলের টেস্টে। শুধু তাই নয়, ওয়ার্নার ভেঙে দিয়েছেন ডন ব্র‍্যাডম্যানের ৩৩৪ রানের রেকর্ডও।

টেস্ট ম্যাচে এমন বিধ্বংসী ব্যাটিং বহুদিন পর কোনও অস্ট্রেলিয়া ক্রিকেটার করলেন। কখনও চোখধাঁধানো কভার ড্রাইভ, নিখুঁত টাইমিংয়ের কাজ, গালি দিয়ে বেরিয়ে যাওয়া বল। ছবির মতো খেলা বেরিয়েছে ওয়ার্নারের ব্যাট থেকে।গোলাপি বলে টেস্ট ম্যাচে পাকিস্তানের আজাহার আলি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ট্রিপল সেঞ্চুরি করেছিলেন ২০১৬ সালে। এরপর দ্বিতীয় ট্রিপল সেঞ্চুরি এল ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে।

বাঁহাতি ওপেনার রেকর্ড করে গেলেন ৩৩৫ রানে অপরাজিত থেকে৷ ডনের রেকর্ড ভেঙে দেওয়ার পরেই অস্ট্রেলিয়ার অধিনায়ক ইনিংস ডিক্লেয়ার করে দেন। সেজন্য লারার চারশো রানের রেকর্ড ছোঁয়ার দিকে আর এগনো যায়নি। আপাতত ডেভিড ওয়ার্নারের এই রানই গোলাপি বলে সর্বোচ্চ রান। আগের টেস্টেও সেঞ্চুরি করেছিলেন ডেভিড ওয়ার্নার। এবারে ট্রিপল সেঞ্চুরি। তিনি বলেছেন, ‘দুটো ম্যাচে নিজেকে ধরে রেখেছি। প্রমাণ করেছি আমি নিজে কি করতে পারি। ‘

প্রথম ইনিংসে ওয়ার্নারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ৫৮৯ রান করেছে। দ্বিতীয় দিনের শেষে পাকিস্তান ৬ উইকেট হারিয়ে ৯৮ রান করেছে। ডেভিড ওয়ার্নারের প্রথম শতরান ১৫৬ বলে, দ্বিতীয়টি ১০৪ বলে আর শেষ ১৩৫ রান এসেছে ১৫৮ বলে। মোট ৩৯ টি চার ও একটি ছয় মেরেছেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।