চলে গেলেন গণশক্তি পত্রিকার প্রাক্তন সম্পাদক অভীক দত্ত

ফোর্থ পিলার

মারা গেলেন সিপিএমের মুখপত্র গণশক্তি পত্রিকার সম্পাদক অভীক দত্ত। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থতায় ভুগছিলেন। আজ সকালে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। সাংবাদিকতা জগতে অভীক দত্ত অন্যতম এক নাম। দীর্ঘকাল তিনি গণশক্তি পত্রিকার দায়িত্ব পালন করেছেন।

২০১৮ সালে দমদমের এক সভায় বক্তব্য রাখার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। চিকিৎসকরা জানান, তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। তারপর থেকেই তিনি অসুস্থ ছিলেন। একসময় গণশক্তি পত্রিকা বাধ্য হয়ে সম্পাদক বদল করেন। নতুন সম্পাদক হন দেবাশীষ চক্রবর্তী। অভীকবাবুর মৃত্যুতে শোকের ছায়া সিপিএম নেতৃত্বের মধ্যেও। তিনি দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাতেন একসময়। অনিল বিশ্বাসের অত্যন্ত প্রিয়পাত্র ছিলেন অভীক দত্ত। সে সময় তিনি গণশক্তির দায়িত্ব গ্রহণ করেছিলেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গেও তার সম্পর্ক ছিল অত্যন্ত নিবিড়।

হাসপাতাল থেকে অভীকবাবুর মরদেহ বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সিপিএমের রাজ্য দফতর হয়ে গণশক্তি পত্রিকা অফিসে যাবে দেহ। এরপর নিয়ে যাওয়া হবে প্রেসক্লাবে। সবশেষে নিমতলা শ্মশানে দাহকার্য সম্পন্ন হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।