ঝড়বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে, হতে পারে শিলাবৃষ্টিও

ফোর্থ পিলার

বিকেলের পরেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর এই কথা জানিয়েছে আজ থেকে আগামী শনিবার পর্যন্ত তিন দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হবে। শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনাও থাকছে। ঝাড়খণ্ডের উপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার জেরে এই ঝড়বৃষ্টির অবস্থান দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গের উপর। একথা জানানো হয়েছে।

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের পশ্চিমাংশের জেলাগুলিতে মূলত ঝড়বৃষ্টি হবে। পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম জেলায় ঝড় হওয়ার সম্ভাবনা থাকছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। বাতাসের গতিবেগ সর্বোচ্চ ৫০ কিলোমিটার পর্যন্ত থাকতে পারে বলে খবর। আগামী তিন দিন কলকাতা সহ হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ 24 পরগনা, নদিয়া, বর্ধমান জেলায় বৃষ্টিপাত হবে আজ। কলকাতা ও সংলগ্ন এলাকাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টি হবে না।

গত মঙ্গলবার শহরতলি এলাকাতে হালকা বৃষ্টি হয়েছিল। তার আগে রবিবার কালবৈশাখী পেয়েছে দক্ষিণবঙ্গ।।মার্চ মাসে চাঁদি ফাটা রোদ্দুর ছিল। ৩৯ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রা দেখতে পাওয়া যায়। হাঁসফাঁস গরমে নাজেহাল হয়ে পড়েছিল রাজ্যের মানুষ। সেই পরিস্থিতি কিছুটা কেটেছে। আজ বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি সেন্টিগ্রেড। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেন্টিগ্রেড। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।

গতকালও সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের নিচে ছিল। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেড়েছে। তাই আদ্রতা দেখতে পাওয়া যাচ্ছে। অস্বস্তি বেড়েছে সেই কারণে অনেকটাই। এদিন সকাল থেকেই কলকাতা সহ আশেপাশের এলাকায় ঠান্ডা হাওয়া বইছে। এই খবর লেখার সময় কালো মেঘ দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গের উপর। আগামী এক – দু’ঘণ্টার মধ্যে বিভিন্ন জেলাতে ঝড়বৃষ্টি হবে। একথা বলা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।