টিকা নিয়ে জ্ঞান হারালেন নার্স? ভর্তি এনআরএস হাসপাতালে

ফোর্থ পিলার

টিকা নেওয়ার পরে অসুস্থ হয়ে পড়লেন রাজ্যের স্বাস্থ্য দফতরের এক নার্স। বিসি রায় হাসপাতালের কর্মরত ৩৫ বছর বয়সের এক নার্স অসুস্থ হয়ে পড়েন। তিনি জ্ঞান হারিয়েছেন। পরে তাকে নীলরতন সরকার হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি সিসিইউ চিকিৎসাধীন রয়েছেন। তার শরীরে অ্যাজমার সমস্যা রয়েছে। সেই উপসর্গ কিছুটা বেড়ে গিয়েছে বলে খবর।

টিকা দেওয়ার পরেই এই ঘটনা কি? সেই বিষয়ে কোনও স্থির সিদ্ধান্তে আসা যায়নি। এদিন সন্ধ্যেবেলায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এই খবর লেখার সময়। তবুও হাসপাতালের চিকিৎসকরা কোনওরকম ঝুঁকি নিতে চাইছেন না। তাই তাকে ভর্তি করানো রয়েছে। টিকা নেওয়ার পরে বেশ কিছু শারীরিক সমস্যা দেখা দিতে পারে। একথা আগেই জানানো হয়েছিল। টিকা নেওয়ার জন্য বড় ধরনের শারীরিক সমস্যা হয়েছে। এই গুজব যাতে না ছড়ায় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে।

প্রধানমন্ত্রীও এই বক্তব্য আগে রেখেছিলেন। পৃথিবীর সব থেকে বড় টিকাকরণ কর্মসূচি ভারতে শুরু হল আজ থেকে। কোনওরকম বিতর্ক রাখতে চাইছে না কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তাই এই নার্সকে সব রকমভাবে চিকিৎসার পরীক্ষা করা হচ্ছে। নার্সের কোনও পরিচয় জানানো হয়নি স্বাস্থ্য দফতর থেকে। এদিন রাত অবধি পাওয়া খবরে রাজ্যে টিকা নেওয়ার পর ১৪ জন অসুস্থ হয়েছেন। তাদের দিকে খেয়াল রাখা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।