তিন ওপেনারই দলে থাকার সম্ভাবনা, রোহিতের সঙ্গে নামতে পারেন ধাওয়ান

ফোর্থ পিলার

রোহিত শর্মার সঙ্গে ওপেনার কে থাকবেন, কে এল রাহুল নাকি শিখর ধাওয়ান? এই মুহূর্তে এই বড় প্রশ্ন ঘোরাফেরা করছে টিম ইন্ডিয়ায় অন্দরে। বিশেষজ্ঞ মহল বলছে রাহুলকে মাঠের বাইরে বসিয়ে রাখতে চাইছে না টিম ইন্ডিয়া। অত্যন্ত ভালো ফর্মে থাকা রাহুলকে প্রথম একাদশে রাখা হবে।

এ ক্ষেত্রে অন্যতম বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ানকেও সমানভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে।
ধাওয়ান যথেষ্ট প্রাধান্য পান দেশে ও বিদেশের মাটিতে। সে কথা মাথায় রেখেই রোহিতের সঙ্গে আজ শিখর ধাওয়ানকে দেখা যেতে পারে শুরুতে ব্যাট করতে। এ অবস্থায় কে এল রাহুল নামবেন ফাস্ট টাউন। আর বিরাট কোহলি নেমে যেতে পারেন চার নম্বরে। তিনজন ওপেনারকে দলে রাখতে চাইছেন বিরাট কোহলি।

অস্ট্রেলিয়া কঠিন প্রতিপক্ষ। রানের পাহাড় প্রয়োজন। পাশাপাশি প্রয়োজন এক নির্ভরযোগ্য ওপেনিং পার্টনারশিপ। সেই কথা মাথায় রেখেই তিনজনকে সমানভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। এ অবস্থায় বাদ যেতে পারেন উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। বিশ্বকাপের ফরম্যাটেই রাহুলকে রাখা হবে। এক্ষেত্রে কিপিং করতে পারেন রাহুল। তাই আলাদা করে একজন বোলারকে বসিয়ে রাখার কোনও প্রয়োজন হবে না। কে এল রাহুল বিশ্বকাপ থেকেই অত্যন্ত ভালো ফর্মে রয়েছেন। বিরাট কোহলি ও রোহিত শর্মার সঙ্গে একাধিক ভালো পার্টনারশিপ দেখা গিয়েছে তার।

অন্যদিকে শিখর ধাওয়ান ফিরে এসেছেন চোট সারিয়ে। তিনি এখনও খুব একটা ফুরফুরে নন। কিন্তু তাকে বাদ দিও খুব একটা ভাবা যাচ্ছে না। যে কোনও সময় একটা বিধ্বংসী ব্যাটিং শিখর ধাওয়ান উপহার দিতেই পারেন। তারই অপেক্ষায় রয়েছে টিম ইন্ডিয়া। সোমবার প্রাক্টিসে অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছেন তিনি। ফুরফুরে মেজাজে ছিলেন তিন ওপেনারই। নেটে ব্যাট করেছেন অনেকক্ষণ সময়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।