দাদা সাহেব ফালকে সম্মান সুশান্তের, তালিকায় অক্ষয়, দীপিকা, সুস্মিতারা

ফোর্থ পিলার

এ বছরও প্রতিভার পরিসরেই দাদা সাহেব ফালকে পুরস্কার পেলেন বিনোদন জগতের কলাকুশলীরা। ২০১২ সাল থেকে অনিল মিশ্রার দায়িত্বে চলছে এই পুরস্কার বিতরণী। এবারে ২০২১- এর সেই তালিকায় নাম প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। পাশাপাশি ‘ফালকে’ সম্মান পেলেন অক্ষয় কুমার, দীপিকা পাডুকোন , নরা ফাতেহি , সুস্মিতা সেন, সুরভী চন্দন সহ একাধিক অভিনেতা। গত বছরের কাজের ভিত্তিতেই দেওয়া হল এই পুরস্কার।

এই বছরের ‘দাদা সাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল পুরস্কার’ এ সেরা অভিনতা (ক্রিটিকস) হিসেবে পুরস্কার পান সুশান্ত সিং রাজপুত। তার বেঁচে থাকার পরিসরে শেষ ছবি ২০১৯ সালের, নীতেশ তিওয়ারি পরিচালিত ‘ছিছোড়ে’। সুশান্তের মৃত্যুর পর ওটিটিতে মুক্তি পায় ‘দিল বেচারা’। এই ছবির ট্রেলার থেকে ছবি, সবই একাধিক রেকর্ড ভাঙে।

এছাড়া, দক্ষিণী ছবি ‘কাঞ্চনা’র রিমেক ‘লক্ষ্মী’র জন্য সেরা অভিনেতার সম্মান পান অক্ষয় কুমার । ‘ছপাক’ এ অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী অগরওয়ালের চরিত্রে অভিনয় করে বেস্ট অ্যাকট্রেসের পুরস্কার পান দীপিকা পাডুকোন। ক্রিটিকস চয়েসে ‘গিলটি’ সিরিজের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন কিয়ারা আডবানী। ‘লুটকেস’ ছবির জন্য সেরা অভিনেতার সম্মান পেয়েছেন কুণাল খেমু।

পারফর্মার অফ দ্য ইয়ারের সম্মান পান নোরা ফাতেহি। তালিকায় রয়েছেন ‘আরিয়া’ ওয়েবসিরিজের জন্য সুস্মিতা সেন। এছাড়া ‘আশ্রম’ এর জন্য ববি দেওয়াল সেরা অভিনেতার পুরস্কার জেতেন। বাদযান নি ধর্মেন্দ্রও। বলিউডে অবদানের জন্য পুরস্কৃত হন অভিনেতা। এছাড়া পরিচালক অনুরাগ বসু, চেতন ভগৎ, দিব্যা কুমার খোসলাও জিতে নিয়েছেন দাদাসাহেব ফালকে ২০২১ এর পুরস্কার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।