দিলীপ ঘোষের উপর হামলায় ধৃত ১৬, একদিনের মধ্যে রিপোর্ট চাইল কমিশন

ফোর্থ পিলার

দিলীপ ঘোষের উপর হামলার ঘটনায় রাজ্য রাজনীতি তোলপাড় হচ্ছে। আজ দিনভর বিজেপি গোটা রাজ্যে বিক্ষোভ দেখাবে। কোচবিহারের শীতলকুচিতে দিলীপ ঘোষের গাড়িতে হামলা হয়েছে গতকাল বিকেলে। সেই ঘটনায় এলাকাজুড়ে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই ঘটনায় ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করে বাকিদের খোঁজখবর নেওয়া হচ্ছে।

অনেকেই এলাকা ছেড়ে পালিয়েছে। একথা মনে করছে পুলিশ। নির্বাচন কমিশনের কাছে গতকাল হামলার ঘটনার অভিযোগ যায়। কমিশন নড়েচড়ে বসেছে এই ঘটনায়। ২৪ ঘন্টার মধ্যে রাজ্য প্রশাসনকে এই পূর্ণাঙ্গ রিপোর্ট দিতে হবে। এ কথা বলা হচ্ছে। কোচবিহারে গতকাল রাতে দিলীপ ঘোষ সাংবাদিক সম্মেলন করেছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্ররোচনায় এই হামলা হয়েছে এই দাবি করেছেন দিলীপ ঘোষ।

নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিক। মুখ্যমন্ত্রী যাতে ভোট চলাকালীন আর কোনও সমাবেশ করতে না পারেন। সেই কথা নির্বাচন কমিশনের উদ্দেশ্যে সংবাদমাধ্যম মারফত বলেছেন বিজেপি রাজ্য সম্পাদক। তৃণমূল কংগ্রেসের লোকজন এই হামলা চালায় বলে অভিযোগ। দলীয় পতাকা সঙ্গে ছিল তাদের। দেড়শো জনের বেশি একটি দল এই হামলা চালিয়েছে বলে খবর।

কোচবিহারে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভা ছিল গতকাল। সেখান থেকে লোকজন ফিরছিল। তারাই হামলা চালায়। এমনই জানিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি। রাতভর তল্লাশি চালায় কোচবিহার পুলিশ। শীতলকুচি এলাকায় তল্লাশি অভিযান চলে।১৬ জনকে গ্রেফতার করা হয়। বাকিদেরও সন্ধান চালানো হচ্ছে। ভোটের আগে উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার। ১৪৪ ধারা জারি করা হবে কি? এই প্রশ্ন উঠতে শুরু করেছে। কোচবিহারের পুলিশ সুপার জানিয়েছেন, ভোটের সময় ১৮৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী উপস্থিত থাকছে। এছাড়াও ছয় হাজার রাজ্য পুলিশকে নিরাপত্তার দায়িত্বে রাখা হচ্ছে।

কোচবিহারের শীতলকুচিতে সভা ছিল দিলীপ ঘোষের। সেখান থেকে ফেরার সময় তার গাড়ির উপর হামলা হয়। একশো জনের উপর লোক ছিল হামলার সময়। গাড়ি লক্ষ্য করে দুটি বোমা মারা হয়েছে বলে অভিযোগ। বাঁশ ও লাঠি দিয়ে আক্রমণ চালানো হয় বলে জানানো হয়েছে। গাড়ির কাঁচ ভেঙে গিয়েছে। তাদের গাড়ি লক্ষ্য করে বোমা মারা হয়েছে বলে দাবি দিলীপ ঘোষের। একসময় তিনি একটি বাড়িতে গিয়ে আশ্রয় নিয়েছিলেন প্রাণ বাঁচাতে। পরে তাকে উদ্ধার করা হয়। তার গাড়ির কাঁচ ভেঙে গিয়েছে। গত পাঁচ বছরে এমন হামলা তার উপর হয়নি। এই কথা বলেছেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।