দিলীপ ঘোষের নামে থানায় অভিযোগ দায়ের

ফোর্থ পিলার

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে জামিনঅযোগ্য ধারায় অভিযোগ দায়ের হল। নদিয়াতে দিলীপ ঘোষ যে বিতর্কিত মন্তব্য করেছেন তার প্রেক্ষিতে এই অভিযোগ দায়ের করেছেন স্থানীয় তৃণমূল নেতা। রানাঘাট থানায় এই মর্মে অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগের বিচারে জামিন অযোগ্য ধারা দিয়েছে পুলিশ।
দিলীপ ঘোষ নদিয়াতে সভায় গিয়ে বলেছিলেন, গুলি করে মারা উচিত বিক্ষোভকারীদের।

এই ঘটনার পরেই রাজ্যজুড়ে তুমুল সমালোচনা শুরু হয়। দিলীপ ঘোষ নিজের কথায় অটুট থাকেন। শুধু তাই নয়, তিনি জানিয়েছিলেন, উত্তরপ্রদেশ, অসমের পুলিশ যেভাবে গুলি করে বিক্ষোভকারীদের মেরেছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই নির্দেশ দিতে পারতেন। তাহলে এত সরকারি সম্পত্তি নষ্ট হত না। এবার সরাসরি সরকারিভাবে এই ঘটনার বিরুদ্ধে সরব হল তৃণমূল। রাণাঘাট শহরের তৃণমূল নেতা কৃষ্ণেন্দু বন্দ্যোপাধ্যায় দিলীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। দিলীপ ঘোষের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে পুলিশ। শুধু তাই নয়, রাজ্যের কারামন্ত্রীও দিলীপ ঘোষ প্রসঙ্গে কটাক্ষ করেছেন। রাজ্যের কারামন্ত্রী উজ্বল বিশ্বাস বলেছেন, ‘অবিলম্বে ওঁকে সংশোধনাগারে ঢোকানো উচিত। তারপর সংশোধন করে ওঁকে ফেরত পাঠানো হোক।’

দিলীপ ঘোষকে নিয়ে বঙ্গ রাজনীতি এই মুহূর্তে সরগরম। নদিয়াতে ওই মন্তব্য করার পর শুরু হয়েছিল তুমুল সমালোচনা। সাংসদ তথা প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় আসরে নামেন। তিনি টুইট করেন, গোটা বক্তব্য দিলীপদার কল্পনাপ্রসূত। এর সঙ্গে দলের কোনও ভিত্তি নেই। বাবুল সুপ্রিয়র রাজনৈতিক অবস্থান এরপর প্রশ্ন তোলেন দিলীপ ঘোষ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।