দেশে একদিনে মৃত্যু ৬,১৪৮ জন! আক্রান্ত ৯৪ হাজার

ফোর্থ পিলার

ভারতে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা এক ধাক্কায় প্রায় তিনগুণ বেড়ে গেল। গত ২৪ ঘন্টায় ছয় হাজারের বেশি মানুষ করোনায় মারা গিয়েছেন। এখন অবধি গত দেড় বছরের পরিসংখ্যানে এই মৃত্যুর সংখ্যা বিশ্বের সর্বাধিক। বিহার রাজ্যে মৃতের তালিকা সংশোধন করা হয়েছে। তাই এই বিপুল পরিমাণ মৃত্যুর কথা নজরে এসেছে। প্রায় ৭২ শতাংশের বেশি বেড়ে গিয়েছে মৃত্যুর শতকরা ভাগ। এই মৃত্যুর তালিকা দুশ্চিন্তায় ফেলেছে চিকিৎসক ও বিজ্ঞানীদের।

নতুন করে মৃত্যুর মিছিল আবারও উদ্বেগ তৈরি করছে। সাধারণত গত তিন দিন যাবত করোনায় মৃত্যুর সংখ্যা ২ হাজারের ঘরে চলে এসেছিল। ২ হাজারের সামান্য বেশি গতকাল মারা গিয়েছিল। তথ্যের হিসেবে বৃহস্পতিবার সকালে দেখা যায় মৃত্যুর তালিকা বেড়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য প্রকাশ করেছে। গত ২৪ ঘন্টায় ভারতে ৯৪ হাজার করোনা আক্রান্তের খোঁজ মিলল। গতকালের হিসেবে এই সংখ্যা সামান্য বেড়েছে। গতকাল সাড়ে ৯২ হাজার আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। সুস্থ হয়ে উঠেছেন এক লক্ষ ৫১ হাজারের বেশি মানুষ। দেশের করোনা সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসে গিয়েছে বলে দাবি করা হচ্ছে।

গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ৬১৪৮ জন। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৫৯,৬৭৬ জন। দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২,৯১, ৮৩,১২১। সুস্থ হয়ে উঠেছেন ২,৭৬,৫৫,৪৯৩। অ্যাক্টিভ রোগীর সংখ্যা প্রতিদিন কমছে। ১১ লক্ষ ৬৮ হাজার করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছেন দেশে। জুন মাসের শুরু থেকেই অ্যাক্টিভ রোগীর সংখ্যা ক্রমশ কমছিল। সুস্থ হওয়ার হার ৯৫ শতাংশ পেরিয়ে গিয়েছে অনেক আগেই। টিকাকরণ কর্মসূচি চলছে। আগামী ২১ তারিখ থেকে গণহারে টিকা দেওয়ার কাজ শুরু হবে আবার। ২৩ কোটি ৯০ লক্ষ ৫৮ হাজারের বেশি মানুষ টিকা নিয়েছেন এখন অবধি। তথ্য বলছে দিল্লি ও মহারাষ্ট্রের সংক্রমণ অনেকটাই নেমে গিয়েছে। পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা নেমেছে। টিকাকরণ কর্মসূচি দ্রুত করতে হবে। এই বার্তা বরাবর দেওয়া হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।