ধানজমিতে সুজাতাকে বাঁশ নিয়ে তাড়া, পাপিয়াকে গলাধাক্কা তৃতীয় দফায়

ফোর্থ পিলার

হুগলি ও দক্ষিণ ২৪ পরগনার বেশ কিছু কেন্দ্রে বেশ ভালোরকম গণ্ডগোল হল তৃতীয় দফার ভোটে। আরামবাগ কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী সুজাতা মণ্ডলকে মারধর করা হয়। বাঁশ দিয়ে আঘাত করা হয় তাকে। খানাকুলের তৃণমূল প্রার্থী নজিবুল করিমকে চ্যালাকাঠ দিয়ে পেটানো হয়েছে। বাগনান এলাকায় বিক্ষিপ্ত গণ্ডগোল হয়েছে। ক্যানিং পূর্ব এলাকায় শওকত মোল্লা ধর্ণা অবস্থানে বসেছিলেন। উলুবেড়িয়ার বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারীকে মারা হয়েছে। গালিগালাজ করা হয় তাকে ঘিরে।

তারকেশ্বর কেন্দ্রের বিজেপি প্রার্থী স্বপন বসুর গাড়ির কাঁচ ভাঙা হয়। তার এজেন্টকে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। উলুবেরিয়া দক্ষিণ কেন্দ্রের বিজেপি প্রার্থী তনুশ্রীকে ঘিরেও বিক্ষোভ হয়। এছাড়াও ইটবৃষ্টি হয়েছে তৃণমূল কংগ্রেসের উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের প্রার্থী নির্মল মাঝির উপর। তিনি ভোট চলাকালীন গোটা সময় হেলমেট পরে কাটিয়েছেন। তবে তার এক নিরাপত্তা আধিকারিক আক্রান্ত হয়েছেন। তার মাথা ফেটে যায়। ধানজমিতে বাঁশ নিয়ে তাড়া করা হয় সুজাতাকে। তার গাড়িতে বড় বড় মাটির ঢেলা, ইঁট মারা হয়।

নির্বাচন কমিশন ও কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে ফের প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ১০০ টি এফআইআর করেছেন এদিন। কেন্দ্রীয় বাহিনীর অতি সক্রিয়তা প্রসঙ্গে তিনি সকালেই আক্রমণাত্মক টুইট করেছিলেন। সাধারণ মহিলাদের সামনে এগিয়ে আসার আহ্বান করেছেন মুখ্যমন্ত্রী। বিজেপি জানাচ্ছে, তৃণমূল এবার ভোটে হারবে। তাই আলাদা করে এইসব কথা বলছেন তৃণমূল নেত্রী।

রাজ্যের তৃতীয় পর্যায়ের দফার ভোটগ্রহণপর্ব মিটল। এই খবর লেখা পর্যন্ত বেশ কয়েকটি বুথে ভোটগ্রহণ চলছে। সেখানে কোনও বড় ধরনের সমস্যা নেই। বিকেল পাঁচটা পর্যন্ত তৃতীয় দফায় ভোট পড়েছে ৭৭ শতাংশের কিছু বেশি। রাজ্যে তিন জেলায় মোট ৩১ টি আসনের ভোটগ্রহণ ছিল। সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে হামলা ও উত্তেজনার খবর এসেছে।

এর আগে দুই দফায় মোট সাতটি বিধানসভা কেন্দ্রে ভোট হয়। আজ দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি ৩১ টি কেন্দ্রে নির্বাচন হয়। তৃতীয় পর্যায়ের নির্বাচনে আরও বেশি গণ্ডগোল হল। এই কথা ওয়াকিবহাল মহল মনে করছে। সব থেকে বেশি কেন্দ্রীয় বাহিনী তৃতীয় দফায় রাখা হয়। ৬১৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এদিন নির্বাচন কেন্দ্রগুলোতে উপস্থিত ছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।