নতুন রেকর্ড! একদিনে করোনা আক্রান্ত ১ লক্ষ ২৭ হাজার, মৃত ৬৮৫

ফোর্থ পিলার

করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা প্রতিদিন নতুন রেকর্ড করছে। গতকালের সব রেকর্ড ভেঙে গেল আজ বৃহস্পতিবার। গত ২৪ ঘন্টায় ভারতে সর্বাধিক করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেল। একদিনে ভারতে আক্রান্তের সংখ্যা প্রায় এক লক্ষ ছাব্বিশ ২৭ হাজার। সুস্থ হয়ে উঠেছেন মাত্র ৫৯ হাজারের বেশি মানুষ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন এদিন সকালে। মানুষকে টিকা নেওয়ার জন্য আরও বেশি করে এগিয়ে আসতে অনুরোধ করেছেন তিনি। সংক্রমণ পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে। বৃহস্পতিবার সকাল আটটায় করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। গত ২৪ ঘন্টায় ভারতে এক লক্ষ ২৬ হাজার ৭৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন মৃত্যুর সংখ্যা ৬৮৫। একদিনে এই সংখ্যা চলতি বছরে সর্বাধিক। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৬৩০। অ্যাক্টিভ রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে ভারতে।

এই মুহূর্তে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৯ লক্ষ ১০ হাজারের কিছু বেশি। গত ২৪ ঘন্টায় ভারতে সুস্থ হয়ে উঠেছেন ৫৯ হাজার ২৫৮ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ২৯ লক্ষ ২৮ হাজার ৫৭৪ জন। সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ১৮ লক্ষ ৫১ হাজার ৩৯৩ জন। দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৮৬২। দেশে আটটি রাজ্যে করোনার সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে।

মহারাষ্ট্রে দৈনিক ৫৫ হাজারের বেশি করোনা সংক্রমণ দেখা যাচ্ছে। মহারাষ্ট্র দিল্লিতে নাইট কারফিউ জারি হয়েছে। আরও একবার সার্বিকভাবে লকডাউনের সম্ভাবনা থাকছে। এই আশঙ্কা করছে ওয়াকিবহাল মহল। টিকা নেওয়ার প্রবণতা সাধারণ মানুষের মধ্যে অনেকটাই কম। দেশে মাত্র ৯ কোটি মানুষ এখন অবধি টিকা নিয়েছে। এই সংখ্যা দৈনিক অনেক বাড়াতে হবে। তাহলেই সংক্রমণের সঙ্গে লড়াই করা সম্ভব। এই বক্তব্য রয়েছে চিকিৎসকদের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।