নন্দন মেলায় বিকৃত রবীন্দ্র গান, নিন্দার ঝড়

ফোর্থ পিলার

রবীন্দ্রসঙ্গীতকে বিকৃত করে গাওয়া হচ্ছে।মাঝে বসানো হয়েছে অশ্লীল শব্দ। ফেসবুক জুড়ে এই মুহূর্তে সেই গান ভাইরাল। এবার খোদ রবীন্দ্রচর্চা কেন্দ্র শান্তিনিকেতনে উঠল এমন গানের রোল। তবে অশ্লীল শব্দ ব্যবহার হয়েছে অন্য শব্দ। কিন্তু গানের সুর বিকৃত।

রবিবার রাতে এই ভিডিও ভাইরাল হয়েছে। শান্তিনিকেতনের কলাভবন – এর নন্দন মেলায় এই গান গাওয়া হয়েছে। কারা গাইল এমন গান! এ নিয়ে উঠেছে প্রশ্ন। রবীন্দ্রভাবনার কেন্দ্রে এমন ঘয়টায় সমালোচনার ঝড় উঠেছে। এরা শান্তিনিকেতনের পড়ুয়া নাকি বহিরাগত সেটি চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে বিশ্বভারতী কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে কিনা নিয়েও প্রশ্ন রয়েছে।

নন্দলাল বসুর জন্মদিন উপলক্ষে আয়োজন করা হয় এই নন্দন মেলা। বিশ্বভারতীর দুটি ভবন রবীন্দ্রনাথ প্রথম তৈরি করেছিলেন। একটি কলাভবন অন্যটি সঙ্গীতভবন।সেই কলাভবনের সামনে এমন ঘটনা। আশ্রমিকরাও বিষয়টি নিয়ে প্রতিবাদ করলেন না কেন ঘটনার সময়! সেই নিয়ে প্রশ্ন। বিশ্বভারতী কর্তৃপক্ষ জানাচ্ছে লিখিত অভিযোগ দায়ের করলে তাহলেই এ নিয়ে তারা এগোতে পারবে। রবীন্দ্রসঙ্গীত বিকৃত করে গাওয়ার স্রষ্টা রোদ্দুর রায় রবিবার সন্ধ্যায় উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।