নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন পামেলা অ্যান্ডারসন

ফোর্থ পিলার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন পামেলা অ্যান্ডারসন। জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে ভারতের লড়াইকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কিছু ভাবনা-চিন্তার দিক উল্লেখ করেছেন পামেলা। পামেলা বিগ বস-এর প্রাক্তন গেস্ট স্টার। বিশ্ব বিনোদন জগতের একসময়ের বহু পরিচিত মুখ। বহু পুরুষের হৃদয়ের যন্ত্রণাও বটে।

তিনি এই মুহূর্তে পরিবেশরক্ষার জন্য কাজ করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনি চিঠি লিখে জানিয়েছেন, পরিবেশ বাঁচানোর জন্য সরকারি বৈঠক, অনুষ্ঠানের ভেগান খাবার পরিবেশিত হোক। পামেলা অ্যান্ডারসন ‘পিপল ফর দ্য এথিকাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস’ সংগঠনের তরফে এই চিঠি লিখেছেন। দীর্ঘদিন ধরে পামেলা নিজেও ভেজিটেরিয়ান। তিনি পরিবেশরক্ষার খাতিরে প্রাণিজ কোনও দ্রব্য ব্যবহার করেন না। খাওয়া-দাওয়া করেন না।
মূলত এই সমস্ত মানুষদের ভেগান বলা হয়।

ভারতে গ্রিন হাউস গ্যাসের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। পামেলার বক্তব্য, মাংস, ডিম, ডেয়ারিজ পণ্যের কারণে গ্রিন হাউজ গ্যাস বেশি নির্গমন হয়। ভারত কৃষিপ্রধান দেশ হিসেবে পরিচিত ছিল, এখনও আছে। কৃষিজাত পণ্য প্রাণিজ প্রোটিনের বিকল্প হয়ে উঠতে পারে। সেই কথাই পামেলা অ্যান্ডারসন চিঠিতে লিখেছেন। তিনি মোদীকে এই বিষয়ে ভাবতে অনুরোধ করেছেন। দিল্লির দূষণ নিয়ে চিন্তিত পামেলা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।