নাদিম-শ্রবণ জুটি ভাঙল, করোনা কেড়ে নিল শ্রবণ রাঠোরকে

ফোর্থ পিলার

দেশ দিশেহারা করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপে। বলিউড, টলিউড সর্বত্রই একাধিক তারকা করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হচ্ছে অনেকের। এবার করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন বিখ্যাত সঙ্গীত পরিচালক শ্রবণ রাঠোর। মৃত্যকালে ৬৬ বছর বয়স হয়েছিল শিল্পীর।

শ্রবণের মৃত্যুর পর বন্ধু নাদিমের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন ” আমার শ্রবণ আর নেই।”
কয়েক দিন আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন শ্রবণ রাঠোর। তাঁর শরীরে একাধিক রোগ ছিল। সেই কারণে পরিস্থিতি বেশ কিছুটা জটিল ছিল।চিকিৎসকরা বহু চেষ্টা করেন। কিন্তু সঙ্গীত পরিচালককে ফিরিয়ে আনা সম্ভব হল না। জানা গিয়েছে, তিনি কুম্ভমেলায় গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরেই তিনি করোনা আক্রান্ত হন।

গুলশান কুমারের মৃত্যুর পর এই জুটির যাত্রাপথ আলাদা হয়ে যায়। গুলশানের মৃত্যুর অন্যতম অভিযুক্ত হিসেবে নাম ওঠে নাদিমের। তারপর থেকে তিনি ইংল্যান্ডে বাস করা শুরু করেন। তিনি জানান, “এমনই এক পরিস্থিতির মধ্যে আছি যে তাঁর পরিবারের পাশে গিয়ে দাঁড়াতে পারছি না। আমার ভাইকে শেষবারের মতাে দেখতে পারলাম না । আমরা দুজনে একসঙ্গে বড় হয়েছি। দুজনের যােগাযােগ কখনও থেমে থাকেনি। সে আর নেই। এটা ভাবতে পারছি না।”

‘সাজান’ , ‘সড়ক’ , ‘পরদেশ’ এবং ‘আশিকি’ এর জনপ্রিয় ছবিতে এই জুটি সঙ্গীত পরিচালনার কাজ করেছেন। শ্রবণ ও নাদিম জুটির এইরকম বিচ্ছেদে শোকস্তব্ধ বলিউড।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।