নিউজিল্যান্ড বধ করে বিশ্বকাপ জমাল পাকিস্তান

ফোর্থ পিলার ;

বিশ্বকাপ জমে গেল। প্রায় শেষ পর্বের দিকে যেতে থাকা প্রতিযোগিতায় এবার তুল্যমূল্য হিসেব শুরু হবে। আর তারই আসরে পিছিয়ে থেকে জয়ে ফিরতে শুরু করল পাকিস্তান। থামাল এখনও অবধি অপ্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ডকে।

বুধবার বার্মিংহামে বাবর আজমের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারাল তারা । পাকিস্তানের এই জয়ে বার্মিংহামের রাজপথ চিরসবুজ। করাচি বা লাহোরের রাজপথের সঙ্গে যেন কোনও পার্থক্যই রাখলেন না বাবর আজম তার করা দুরন্ত শতরানে।

কিউইদের দেওয়া ২৩৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় পাকিস্তান। বাবর খেলেন ১০১ রানের অপরাজিত ইনিংস। হারিস সোহেল যোগ‍্যসঙ্গত দিয়ছ ৬৮ রান করে রান আউট হয়ে যান। তার আগে ওপেনার ইমাম এবং ফকরের জুটি পাকিস্তানকে ভাল স্টার্ট দিতে পারেননি। দ্রুত ৯ রান করে প্রথমে ফকর এবং ১৯ রান করে পরে ইমাম আউট হয়ে গেলে চাপে পড়ে যায় পাকিস্তান। হাফিজ এবং বাবরের জুটি এরপ‍র পাকিস্তানকে টানতে থাকে। হাফিজ, উইলিয়ামসনের বলে ছয় মারতে গিয়ে তার উইকেট ছুড়ে দিয়ে আসার পর সোহেল এবং বাবরের পার্টনারশিপ পাকিস্তানকে কাঙ্খিত জয় এনে দেয়।

বার্মিংহামে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২৩৭ রান করেছিল নিউজিল্যান্ড। ৮৩ রানে ৫ উইকেট হারিয়ে প্রাথমিকভাবে বিপদে পড়েছিল কিউইরা। ষষ্ঠ উইকেট জুটিতে জেমস নিশাম ও কলিন ডি গ্রান্দোম মিলে ১৩২ রানের জুটি গড়েন। ধ্বংসস্তুপ উঠে ২৩৭ রানের কম্পিটিটিভ স্কোর করে নিউজিল্যান্ড। ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলেন নিশাম। গ্রান্ডোম করেন ৬৪ রান। পাকিস্তানের বামহাতি মিডিয়াম পেসার শাহিন আফ্রিদি ১০ ওভারে মাত্র ২৮ রানে নেন ৩ উইকেট। এই জয়ের ফলে বেচে থাকল পাকিস্তানের শেষ চারে যাওয়ার আশা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।