নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন মহম্মদ শামি

ফোর্থ পিলার

মহম্মদ শামি নিউজিল্যান্ড সফরের জন্য দলে ফিরলেন। রবিবার বিসিসিআই নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করে। সেখানেই রোহিত শর্মা ও মহম্মদ শামিকে ফিরিয়ে আনা হয়েছে। মহম্মদ শামি টেস্ট স্পেশালিস্ট হিসেবেই ভারতীয় ক্রিকেটে পরিচিত। তবে তাকে নেওয়ার জন্য আলাদা কারণ রয়েছে। নিউজিল্যান্ডের মাটি গতিসম্পন্ন।

শামি দ্রুতগতির বোলার। ১৪০ কিলোমিটার গতিতে তিনি বল করেন। পাশাপাশি বিদেশের মাটিতে তিনি যথেষ্ট অভিজ্ঞ। সে কারণেই নিউজিল্যান্ড সফরে থাকছেন তিনি। সঙ্গে থাকছেন জশপ্রীত বুমরাহ ও নবদ্বীপ সাইনি। তারাও সমানভাবে দায়িত্ব সামলাবেন। শ্রীলঙ্কা সিরিজে ছিলেন না রোহিত শর্মা। তার ফিরে আসা স্বাভাবিক ঘটনা। বাদ পড়েছেন সঞ্জু স্যামসন। শিভম দুবেকে দলে নেওয়া হয়েছে। প্রত্যাশিতভাবেই নিউজিল্যান্ড সফরে দলে জায়গা পাননি প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি নিজেও খেলার বিষয়ে কোনও মন্তব্য করছেন না।

অন্যদিকে ফিটনেস পরীক্ষায় সাফল্য পাননি হার্দিক পান্ডিয়া। ভারতীয় এ দলেও তিনি জায়গা পাননি। তাকে আরও ফিট হতে হবে। তারপর দলে ঢুকতে হবে। পান্ডিয়াকে দ্রুত দলে চাইছেন বিরাট কোহলিও। এর মধ্যেই আগামীকাল থেকে ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার একদিনের টুর্নামেন্ট শুরু হয়ে যাচ্ছে।

নিউজিল্যান্ড সফরে এক নজরে ভারতীয় টিম

বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেএল রাহুল, কুলদীপ যাদব, মনীশ পান্ডে, শিভম দুবে, যুজুবেন্দ্র চহাল, শ্রেয়শ আইয়ার, ঋষভ পন্থ, জশপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর, নবদ্বীপ সাইনি, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ শামি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।