পাকিস্তান যেতে চান সিধু, বিদেশমন্ত্রক গুরুত্ব দিতে রাজি নয়

ফোর্থ পিলার

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা কংগ্রেস সাংসদ নভজ্যোত সিং সিধু পাকিস্তানে যেতে চান। এ বিষয়ে বিদেশ মন্ত্রকের কাছে তিনি একটি বার্তাও দিয়েছিলেন। যদিও সেই বিষয়কে গুরুত্ব দিল না ভারতীয় বিদেশমন্ত্রক। এই মুহূর্তে বিদেশমন্ত্রক কর্তারপুর করিডোর উদ্বোধনের ব্যাপারে ব্যস্ত। তাই বিষয়ে এখন কথা বলা সম্ভব নয়। বৃহস্পতিবার বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বিষয়টি নিয়ে কথাই বলতে চাইলেন না।

শুধু তাই নয় ব্যক্তিগত উদ্যোগে পাকিস্তান কেউ যাচ্ছে। সে বিষয়ে বিদেশমন্ত্রক নজর দিতে যাচ্ছে না। সিধুকে রীতিমতো নাকচ করে দিয়ে কড়া বার্তা দিল মন্ত্রক। পাকিস্তানের সঙ্গে ভারতের এই কর্তারপুর করিডোর আগামী ৯ নভেম্বর উদ্বোধন হবে। ভারতের প্রান্তে এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তানের প্রান্তে এই করিডরের উদ্বোধন করবেন সে দেশের প্রেসিডেন্ট ইমরান খান।

ইমরান খান অনুষ্ঠানের দিন সে দেশে থাকতে সিধুকে আমন্ত্রণ জানিয়েছেন। ক্রিকেট জীবনে ইমরান খানের বিপক্ষে বহু বছর খেলেছেন সিধু। সে কারণে ব্যক্তিগত স্তরে ইমরান খানের সঙ্গে তার বন্ধুত্ব রয়েছে। এই করিডোর উদ্বোধনের অনুষ্ঠানে সে কারণে পাকিস্তানে যেতে চেয়েছেন ভারতীয় ওপেনার। পাকিস্তানের পক্ষ থেকে সে দেশের জন্য ভিসাও দিয়ে দেওয়া হয়েছে বলে খবর। এই অবস্থায় কিভাবে পাকিস্তান তিনি যাবেন তাই এখন দেখার বিষয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।