বদলি করা হল হাওড়ার পুর কমিশনারকে, রাতভর ধরপাকড় টিকিয়াপাড়ায়

ফোর্থ পিলার

হাওড়া টিকিয়াপাড়া ঘটনায় প্রশাসনিক স্তরে রদবদল হল। হাওড়ার পুর কমিশনার বিজিন কৃষ্ণকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এই মুহূর্তে অতিরিক্ত জেলাশাসক ধবল জৈন সেই দায়িত্ব সামলাবেন। বুধবার সকাল থেকেই গোটা এলাকা ফাঁকা। এলাকা রীতিমতো থমথমে।

মঙ্গলবার হাওড়ার টিকিয়াপাড়া বেলিসিয়াস রোড – এর ঘটনা স্তম্ভিত করেছে সাধারণ মানুষদের বড় অংশকে। লকডাউন মানা হচ্ছে না এলাকায়। সেখানে পুলিশকর্মীরা গিয়েছিলেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। পুলিশ কর্মীদের ঘিরে মারধর করা হয়। তাড়া করা হয়েছিল রাস্তায়। ইটবৃষ্টি চলে। শুধু তাই নয়, দেখা গিয়েছে এক পুলিশকর্মীকে আক্রমণ করে এক যুবক। সেই পুলিশকর্মীকে লাথি মারা হচ্ছে। ঘটনায় দুই পুলিশ কর্মী জখম হয়েছেন। বাড়ির ছাদ থেকে সাধারণ মানুষ বেশ কয়েকটি ভিডিও তুলেছিলেন মোবাইলের মাধ্যমে।

মঙ্গলবার সন্ধ্যার পরে সেইসব ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। রাজ্য সরকার এই ঘটনাতে ব্যাকফুটে। রাজ্য সরকারের বিভ্রান্তিমূলক নীতির কারণেই বিশেষ কিছু অঞ্চলের মানুষজন এভাবে বেপরোয়া হয়ে উঠেছে এমনটা মনে করছেন বিরোধীরা। রাজ্য বিজেপির তরফ থেকে এ বিষয়ে সরাসরি তুলোধনা করা হচ্ছে তৃণমূল কংগ্রেস ও রাজ্য সরকারকে। টিকিয়াপাড়ার ওই ঘটনায় বুধবার বেলা ১১টা পর্যন্ত ১০জনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।

প্রশাসনের প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অপসারিত পুর কমিশনার বিজিন কৃষ্ণকে রাজ্য প্রাণী সম্পদ দফতরে বদলি করা হয়েছে। তাঁর বদলে দায়িত্ব সামলানোর ভার আপাতত দেওয়া হয়েছে হাওড়ার অতিরিক্ত জেলাশাসক ধবল জৈনের উপরে। রাতে গোটা এলাকা পুলিশ ঘিরে ফেলে। গভীর রাতে বিশাল সংখ্যক পুলিশ বাহিনী এলাকায় পৌঁছে খানাতল্লাশি চালায়। শুধু তাই নয় আরও সক্রিয় করা হয়েছে প্রশাসনকে। এলাকা রীতিমতো থমথমে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।