বিক্ষিপ্ত গণ্ডগোলে তৃতীয় দফায় ভোট পড়ল ৭৭.৬৮ %

ফোর্থ পিলার

রাজ্যের তৃতীয় পর্যায়ের দফার ভোটগ্রহণপর্ব মিটল। এই খবর লেখা পর্যন্ত বেশ কয়েকটি বুথে ভোটগ্রহণ চলছে। সেখানে কোনও বড় ধরনের সমস্যা নেই। বিকেল পাঁচটা পর্যন্ত তৃতীয় দফায় ভোট পড়েছে ৭৭ শতাংশের কিছু বেশি। রাজ্যে তিন জেলায় মোট ৩১ টি আসনের ভোটগ্রহণ ছিল। সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে হামলা ও উত্তেজনার খবর এসেছে।

এর আগে দুই দফায় মোট সাতটি বিধানসভা কেন্দ্রে ভোট হয়। আজ দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি ৩১ টি কেন্দ্রে নির্বাচন হয়। তৃতীয় পর্যায়ের নির্বাচনে আরও বেশি গণ্ডগোল হল। এই কথা ওয়াকিবহাল মহল মনে করছে। সব থেকে বেশি কেন্দ্রীয় বাহিনী তৃতীয় দফায় রাখা হয়। ৬১৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এদিন নির্বাচন কেন্দ্রগুলোতে উপস্থিত ছিল।

তারপরেও কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঠেকানো গেল না। বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যে মোট ভোট গ্রহণের হার ৭৭.৬৮ শতাংশ। হাওড়াতে ভোট পড়েছে ৭৭.৯৩ শতাংশ। হুগলিতে ভোট গ্রহণের হার ৭৯.৩১ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় ভোট পড়েছে ৭৬.৬৮ শতাংশ। সকালে ভোট গ্রহণের হার খুব একটা বেশি ছিল না। সকাল নটা পর্যন্ত মোট ভোটগ্রহণ ছিল ১৪ শতাংশ বেশি।

বাকি দুই দফার থেকে এদিন প্রথম ঘণ্টায় ভোট গ্রহণের হার সব থেকে কম। বেলা বাড়লে কিছুটা ভোটের হার বাড়ে। তবে পাল্লা দিয়ে গণ্ডগোল দেখতে পাওয়া যায়। বেলা ১১ টা পর্যন্ত ভোটের হার ছিল ৩৫ শতাংশ। বেলা একটায় সেই হার বেড়ে হয় ৫৯ শতাংশ। দুপুর তিনটেয় সেই হার ছিল ৬৮.৩৭ শতাংশ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।