বিছানা ছেড়ে গাছের মগডালে রোগী, এনআরএসে হইচই

ফোর্থ পিলার

এনআরএস হাসপাতালে দুপুরে রীতিমতো ছোটাছুটি। একপাশের রাস্তায় ভিড় জমে গিয়েছে লোকজন, হাসপাতালের কর্মীদের। হা করে গাছের দিকে তাকিয়ে তারা। হাওড়া ব্রিজে মানসিক ভারসাম্যহীন একাধিক ব্যক্তির উঠে পড়ার ঘটনা এ শহরে নতুন নয়। তবে হাসপাতালে বিছানা ছেড়ে গাছের মগডালে চড়ে বসার ঘটনা এই প্রথম পেল কলকাতা।

অনেক অনুনয় – বিনয় করেও লাভ হয়নি। তাকে নামাতে ডাকা হল দমকল। প্রায় এক ঘন্টা ধরে অনুরোধের পর নেমে এলেন ওই মহিলা। শুক্রবার দুপুরে নীলরতন সরকার হাসপাতালে এমন ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, ওই মহিলা দীর্ঘদিন ধরেই হাসপাতালে ভর্তি। তার মানসিক সমস্যা রয়েছে।

এদিন দুপুরে লোকেদের নজর এড়িয়ে তিনি বাইরে চলে যান। হাসপাতালেই রয়েছে একটি বড় বটগাছ। তাতে উঠে পড়েন ওই মহিলা। কি কারণে তিনি হাসপাতাল ছেড়ে গাছে উঠে বসলেন তার কারণ জানা যায়নি। তবে লোকজন যখনই তাকে নামার অনুরোধ করেছে তিনি আত্মহত্যার হুমকি দিয়েছেন। রীতিমতো বলেছেন, ঝাঁপ দেবেন গাছ থেকে।

এই অবস্থায় সমস্যা বাড়াতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। দমকল বিভাগের খবর দেওয়া হয়। নিচে বিশাল জাল বিছিয়ে অপেক্ষা করতে থাকেন দমকলকর্মীরা। শেষপর্যন্ত তার কাছে পৌঁছানোর জন্য ল্যাডারের সাহায্য নেওয়া হয়। এক দমকলকর্মী তার কাছে গিয়ে পৌঁছানও। ওই মহিলা শেষপর্যন্ত অনেক অনুরোধের পর কথা রাখেন। ল্যাডারের মারফত নেমে আসেন। তাকে আবার হাসপাতালের বিছানায় নিয়ে যাওয়া হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।