বুলবুলের আশঙ্কায় আগামী কাল সাত জেলায় বন্ধ সব স্কুল

ফোর্থ পিলার

শনিবার বুলবুলের প্রভাব পড়বে দক্ষিণবঙ্গে। সেজন্য আগাম ছুটি দেওয়া হল রাজ্যের সাত জেলার সব স্কুলকে। শিক্ষা দফতর থেকে আজ এই নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার রাত থেকেই প্রবল ঘূর্ণিঝড় বুলবুল এ রাজ্যের ওপর প্রভাব বিস্তার করবে।

দক্ষিণবঙ্গের ৭ জেলা এই ঘূর্ণিঝড়ের প্রভাবে সমস্যায় পড়বে বলে আবহাওয়া দফতর জানাচ্ছে। সেজন্যই শনিবার কোনও স্কুল খোলা রাখতে রাজি নয় রাজ্য সরকার। কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া জেলায় এই ঝড়ের প্রভাব পড়বে শনিবার দিনভর ৫০ – ৬০ কিলোমিটার বেগে হাওয়া বইবে। পাশাপাশি থাকবে অতি ভারী বৃষ্টি। ছাত্রছাত্রীদের যাতে কোনও দুর্ঘটনা না ঘটে সেজন্যই এই নির্দেশ দেওয়া হয়েছে।

প্রথমে যেসব এলাকায় ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে শেষ হবে সেখানে প্রাথমিক স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। পরে সমস্ত স্কুল বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়। কলকাতাতেও বেশ ভালো প্রভাব পড়তে চলেছে এই ঘূর্ণিঝড়ের। শুক্রবার সন্ধ্যা থেকেই বইতে শুরু করেছে কনকনে ঠান্ডা হাওয়া এখনও বৃষ্টির দাপট সেই অর্থে শুরু হয়নি। তবে মাঝেমধ্যেই বৃষ্টি দেখা যাচ্ছে। রাত গভীর হলে আবহাওয়ার অবস্থা আরও খারাপ হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।