‘বেলা চাও’ সুরে ‘পিসি যাও যাও যাও’, বঙ্গ বিজেপির নতুন প্রচার

ফোর্থ পিলার

তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে অভিযোগের তালিকা ক্রমেই দীর্ঘ তৈরি করেছিল বঙ্গ বিজেপি। ভোটের আগে এবার তাই নিয়ে গান প্রকাশিত হয়েছে। গান না বলে মিউজিক ভিডিও বললেও ক্ষতি নেই। ২৪ ঘন্টা আগে টুম্পার প্যারোডি নিয়ে সিপিএম ব্রিগেড আহ্বান জানিয়েছে।

তৃণমূল কংগ্রেস সরকারের বিরোধিতা, বিদায়ঘণ্টা বাজাতে এবার বিজেপির ভরসা ইতালিয় গণসঙ্গীত। ইটালির বিখ্যাত গণসঙ্গীত ‘বেলা চাও’। সেই গানের সুর বিভিন্ন দেশে প্রাতিষ্ঠানিক বিরোধিতায় তোলা হয়। পশ্চিমবঙ্গের রাজনৈতিক অবস্থানে সেই সুরকে হাতিয়ার করল বঙ্গ বিজেপি। সেই সুরের অনুকরণে তৈরি হল গান। লেখা হল, ‘পিসি যাও যাও যাও যাও’।

বিজেপি নেতা অমিত মালব্য এদিন এই গান টুইট করেছেন। তারপর থেকেই বঙ্গ বিজেপি নেতৃত্ব শেয়ার করছেন এই ভিডিও। রীতিমতো এটি ভাইরাল এই মুহূর্তে। বিজেপি বরাবর প্রচার করে আসছে রাজ্যে হিংসা ও হত্যার কাহিনী। এছাড়াও বেহাল রাস্তা, অনুন্নয়ন দীর্ঘ সময় ধরে চলছে। শিক্ষা দুর্নীতি, রেশনের চাল দুর্নীতি, স্বাস্থ্যসাথী সহ একাধিক বিষয়কে এই গানের মধ্যে রাখা হয়েছে।

‘বেলা চাও’ কেন ধার করতে হল? তাই নিয়ে কোনও মন্তব্য এখন। পাওয়া যায়নি ওয়াকিবহাল মহল বলছে বঙ্গ রাজনীতি এই মুহূর্তে সবকিছুই প্রায় ধার করে চালাচ্ছে। তৃণমূল – সিপিএম শাসক-বিরোধী সব দলই স্লোগান থেকে প্রচারের মাধ্যম সবকিছুতে পুরনো জিনিসকে তুলে নিয়ে আসছে। সেই তালিকায় এবার যোগ হল বিজেপির এই ‘পিসি যাও’ গান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।