ভগবানের অশেষ দয়ায় করোনা হয়েছে, ফের বেফাঁস ট্রাম্প

ফোর্থ পিলার

ভগবানের অশেষ কৃপা। তাই তার করোনা হয়েছে। আরও একবার বেফাঁস মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই একের পর এক মন্তব্য করছেন। রাজনৈতিক মহলে তার বক্তব্যে রীতিমতো সমালোচনা চলছে। এবার আরও একবার বিতর্কিত মন্তব্য করলেন ট্রাম্প। করোনা ভাইরাস ধরা না পড়লে তিনি বিষয়টি সম্পর্কে বুঝতেন না। কি করে চিকিৎসা করলে দ্রুত মানুষ সুস্থ হয়ে উঠবে, বিষয়টি তিনি বুঝে গিয়েছেন।

যে পদ্ধতিতে ডোনাল্ড ট্রাম্প দ্রুত সুস্থ উঠলেন আমেরিকার মানুষদের জন্য সেই চিকিৎসা ব্যবস্থায় কার্যকরী হবে। বিনা খরচে এই চিকিৎসা ব্যবস্থা দেওয়া হবে। একথা ডোনাল্ড ট্রাম্প বলেছেন। একটি ভিডিওবার্তা তিনি হোয়াইট হাউস থেকে রেখেছেন। সেখানেই এইসব কথা শুনতে পাওয়া গিয়েছে। ট্রাম্পের কথায়, “আমি যে চিকিৎসায় তাড়াতাড়ি সেরে উঠলাম। তাই আমজনতাকে বিনামূল্যে দেব। রিজেনারেশন ফার্মাসিউটিক্যালে ওষুধে সেরে গিয়েছি আমি। বুঝেছি এই ওষুধ কতটা কার্যকরী। আমেরিকাবাসীর জন্য এবার সব সুবিধা নিয়ে আসব।”

কয়েক সপ্তাহ পরেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। জো বাইডেন প্রচারে অনেকটাই এগিয়ে গিয়েছেন ডোনাল্ড ট্রাম্পের থেকে। শুধু তাই নয়, করোনা ভাইরাস রুখতে ডোনাল্ড ট্রাম্প ব্যর্থ। একথা জনমানসে অনেকটাই প্রমাণিত হয়ে গিয়েছে। ফলে করোনা ভাইরাস পরিস্থিতিতে যথেষ্ট ব্যাকফুটে ডোনাল্ড ট্রাম্প সে কারণেই একের পর এক ঘটনা ডোনাল্ড ট্রাম্প দেখাচ্ছেন। হাসপাতাল থেকে বাইরে চলে এসেছিলেন প্রেসিডেন্ট। সাধারণ মানুষের মধ্যে তুমুল সমালোচনা শুরু হয়ে যায় সেই ঘটনায়।

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন প্রেসিডেন্ট। দেখা যাচ্ছে তিনি আবার মাস্ক খুলে ফেলেছেন মুখ থেকে। তার কথায় করোনা ভাইরাস কোনও ব্যাপার নয়। খামোখা ভয় পাওয়ার কিছু নেই। অর্থাৎ তিনি আগের মতোই মাস্ক আবার ব্যবহার করবেন না। সামাজিক দূরত্ব বিধি মানার ব্যাপারটিও কতটা তিনি মানবেন? তা নিয়েও যথেষ্ট প্রশ্ন রয়েছে। গতকাল তার করোনা সম্পর্কে বক্তব্য ফেসবুক ডিলিট করে দেয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।