ভরত কুমারই ভুয়ো পরিচয় দিয়ে ফ্ল্যাট ভাড়া নিয়েছিল

ফোর্থ পিলার

নিউটাউনে শ্যুটআউটের ঘটনায় উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। এদিন দুপুর পর্যন্ত জানা গিয়েছিল নিউটাউনের ফ্ল্যাট ভাড়া নিয়েছিল সুনীল কুমার নামে এক ব্যক্তি। তার পরিচয়পত্র আধার কার্ড, পাসপোর্ট প্রভৃতি পরীক্ষা করা হচ্ছিল। বিকেলের পরে নতুন তথ্য হাতে এল। সুনীল কুমার একটি সাজানো চরিত্র। ভরত কুমার নামে জয়পাল সিং ভুল্লার বন্ধু ওই ফ্ল্যাট ভাড়া নিয়েছিল।

সে পশ্চিমবঙ্গে এসে ভুয়ো পরিচয়পত্র তৈরি করেছিল। বুধবার ভরত কুমারকে মধ্যপ্রদেশের গোয়ালিয়র থেকে গ্রেফতার করা হয়। তার মাধ্যমেই কলকাতায় জয়পাল সিং ভুল্লার ও জশপ্রীত সিংয়ের আত্মগোপন করে থাকার কথা জানা গিয়েছিল। এরপরেই আরও জেরা করতে জানা যায় এই তথ্য। ভরত কুমার নিজেই তাদের আত্মগোপন করানোর জন্য ভুয়ো পরিচয়পত্র তৈরি করে। নিজে কলকাতায় এসে সুনীল কুমার নামে ওই বিলাসবহুল ফ্ল্যাট ভাড়া নিয়েছিল।

ভাড়া বাবদ ২০ হাজার টাকা অগ্রিম মাসিক ভাড়া দেওয়া হয় ব্রোকারকে। ওই ফ্ল্যাটের ভাড়া ১০ হাজার টাকা। ভরত কুমার নিজেই গাড়ি করে দুই গ্যাংস্টারকে কলকাতায় নিয়ে এসেছিল। পশ্চিমবঙ্গের রেজিস্ট্রেশন করা গাড়িতে তারা এসেছিল। তাই কোনও সমস্যা এই রাজ্যে হয়নি। কিন্তু এই গাড়িটি কি করে পাওয়া গেল? তাই নিয়েও প্রশ্ন রয়েছে। WB024500R নম্বরের গাড়িটির রেজিস্ট্রেশন অনেক আগে শেষ হয়ে গিয়েছিল। কিন্তু তারপর রেজিস্ট্রেশন করানো হয়নি নতুন করে।

একটি ট্রাভেল এজেন্সিতে ওই গাড়িটি ছিল। পরে গাড়িটি বিক্রি করে দেওয়া হয়। কলকাতার গণেশ চন্দ্র এভিনিউতে ওই ট্রাভেল এজেন্সির সঙ্গেও যোগাযোগ করেছে পুলিশ। মধ্যপ্রদেশ থেকে গাড়িতে ঝাড়খণ্ড হয়ে পশ্চিমবঙ্গে তারা এসেছিল। তাই খুব সহজেই নিউটাউনে বিনা বাধায় তারা পৌঁছে যেতে পারে। এদিন বৃহস্পতিবার বেলার দিকে নিউটাউন শাপুরজির সুখবৃষ্টি আবাসনে পৌঁছেছিল ফরেনসিক দল। তারা বিভিন্ন নমুনা সংগ্রহ করেছে ফ্ল্যাট থেকে। ওই দুজন ছাড়া ফ্ল্যাটে আর কারও উপস্থিতি ছিল কি? ফরেনসিক সেই পরীক্ষা করবে।

মৃত দুই গ্যাংস্টারের আজ ময়নাতদন্ত হয়। গতকাল শ্যুটআউটের পর গভীর রাত পর্যন্ত ঘরেই মৃতদেহদুটি পড়েছিল। গভীর রাতে তাদের মৃতদেহ বার করা হয় আবাসন থেকে। ফ্ল্যাটের ভিতর থেকে আরও গুরুত্বপূর্ণ কাগজ, মোবাইল ফোন পাওয়া গিয়েছে। গ্যাংস্টারদের সঙ্গে পাকিস্তানের যোগাযোগ রয়েছে। এই কথাও সূত্র থেকে জানা যাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।