ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে সুকিয়া স্ট্রিট উত্তপ্ত, গ্রেফতার রাহুল সিনহা

ফোর্থ পিলার

ভুয়ো করোনা ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে ফের রাস্তায় নামল বিজেপি নেতৃত্ব। মধ্য কলকাতার সুকিয়া স্ট্রিট এলাকায় বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিল রাজ্য বিজেপি। সোমবার বেলায় বিজেপি কর্মী সমর্থকরা এই বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিতে থাকেন। পুলিশ এই বিক্ষোভ কর্মসূচির অনুমতি দেয়নি। শেষ পর্যন্ত পুলিশ ও বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে বচসা হাতাহাতি পর্যন্ত হয়েছে।

রাহুল সিনহা পুলিশের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন বচসা। তাকে গ্রেফতার করা হয়। বহু বিজেপি কর্মী গ্রেফতার হয়েছেন এ দিন। রাহুল সিনহার হাতের কিছুটা অংশ ছড়ে গিয়েছে ধাক্কাধাক্কির সময়। এ কথা জানিয়েছেন তিনি। কলকাতায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ড দেখা গিয়েছে। তৃণমূল কংগ্রেস এই ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল ছিল। এখন দেবাঞ্জন কাণ্ডে ফিরহাদ হাকিম সহ অন্যান্যরা সম্পূর্ণ দায় ঝেরে ফেলেছেন। বিজেপি এই অভিযোগ বারবার করছে।

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে বিজেপি এর আগেও রাস্তায় নেমেছিল। কলকাতা পুরসভা অভিযান করা হয়। সেবার পুলিশ আন্দোলন ব্যর্থ করে দেয়। আজ সোমবার ফের বিজেপি কর্মী সমর্থকরা এই বিষয়ে আন্দোলনে নেমেছে। রাহুল সিনহার নেতৃত্বে ছিলেন মধ্য কলকাতার সুকিয়া স্ট্রিট এলাকায় এ বিক্ষোভ কর্মসূচি যোগ দেওয়া হয়। পুলিশের কাছে এই বিক্ষোভ কর্মসূচির অনুমতি ছিল না। পুলিশ বাধা দিতে শুরু করে। কর্মী-সমর্থকের সংখ্যাও বাড়ছিল বিজেপিতে। শেষ পর্যন্ত পুলিশ বিক্ষোভ কর্মসূচি রুখে দেয়।

সেসময় ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল সুকিয়া স্ট্রিট এলাকায়। পরিস্থিতি আয়ত্তে আনতে পুলিশ তেড়ে গিয়েছিল। বেশ কিছু বিজেপি কর্মী সমর্থকদের সঙ্গে হাতাহাতি পর্যন্ত হয় পুলিশের। রাহুল সিনহার সঙ্গেও বচসাও হয় পুলিশ অফিসারদের। এরপর রাহুল সিনহাকে গ্রেফতার করে প্রিজন ভ্যানে তোলা হয়। অন্যান্য বিজেপি কর্মী সমর্থকরা গ্রেফতার হয়েছেন এ ঘটনায়। আগামী দিনেও ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের ঘটনায় এমন প্রতিবাদ চালানো হবে বিজেপি নেতৃত্বের তরফে এই কথা জানানো হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।