মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে, অস্ত্রোপচার হবে মারাদোনার

ফোর্থ পিলার

মারাদোনার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে। দ্রুত অস্ত্রোপচার করা হবে। হাসপাতাল সূত্রে এই খবর জানা যাচ্ছে। চিকিৎসক সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। তিনি জানিয়েছেন, বর্তমান পরিস্থিতির কথা কোনও জটিলতা নেই এই অস্ত্রপচারে। একথা জানানো হচ্ছে। সোমবার শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হন দিয়েগো আর্মান্দো মারাদোনা।

চিকিৎসক লিওপান্ডো লুকে মারাদোনার অস্ত্রোপচার করবেন। তিনি জানিয়েছেন, মস্তিষ্কের এক অংশে রক্ত জমাট বেঁধেছে। সিটি স্ক্যান করা হয়। তার রিপোর্ট এসেছে। দেখা গিয়েছে এই ঘটনা। অস্ত্রোপচার খুব একটা জটিল কিছু নয়। স্বাভাবিকভাবেই সেটি করা হবে। এছাড়া তার অন্যান্য রুটিন চেকআপ রয়েছে। হাসপাতাল থেকে জানানো হচ্ছে কিংবদন্তি এই ফুটবলারের শারীরিক সমস্যা খুব একটা নেই। তিনি স্থিতিশীল রয়েছেন। তবে শরীরে আয়রনের পরিমাণ কম রয়েছে।

মারাদোনা মাঝেমধ্যেই অসুস্থ হয়ে পড়তেন। দুবার তার হার্ট অ্যাটাক হয়েছে। হেপাটাইটিস বি ধরা পড়েছিল আগেই। এছাড়াও অত্যধিক স্থূলকায় হওয়ায় বেশকিছু শরীর খারাপ বাসা বেঁধেছিল। সেই সব নিয়েই মারাদোনাকে চলতে হয়। সম্প্রতি ৬০ বছর পেরিয়েছে তার। তবে জানা গিয়েছে, মারাদোনার মন ভালো নেই। তিনি বেশ কিছু দিন যাবত মুষড়ে রয়েছেন। ডিপ্রেশনে চলে গিয়েছেন।

চারদিন আগেই মারাদোনার জন্মদিন গিয়েছে। ৬০ বছর বয়স হল তার। জন্মদিনে তাকে আনন্দে ভাসতে দেখা যাবে। একথা মনে করা হয়েছিল। দেখা গিয়েছে, আদপে তেমন কোনও ঘটনাই ঘটেনি। তিনি একইরকম ভাবে মনমরা থেকেছেন। জন্মদিনের দিন জিমনাসিয়াম ক্লাবে একটি ম্যাচ দেখতে গিয়েছিলেন তিনি। হাফ টাইম হওয়ার আগেই তিনি মাঠ ছেড়ে চলে যান। পরিচিতরা জানাচ্ছেন, বেশ কিছু সময় ধরেই তিনি মনমরা হয়ে রয়েছেন।

ডিপ্রেশন কাজ করছে তার। আর সেখান থেকেই ডিহাইড্রেশনের সমস্যা দেখা দিয়েছে। সে কারণে তার প্রাথমিক চিকিৎসার প্রয়োজন। তার অস্ত্রোপচার হওয়ার খবর ছড়িয়ে পড়েছে সংবাদের মাধ্যমে। তার দ্রুত সুস্থতা কামনা করছেন ফুটবলপ্রেমীরা। ফ্যান ফলোয়ার্সরা যথেষ্ট চিন্তিত তাকে নিয়ে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।