মিস ইংল্যান্ড হলেন বাঙালি কন্যে

ফোর্থ পিলার ;

 নাম বর্ষা মুখোপাধ্যায়।  ইংল্যান্ড প্রবাসী ভারতীয় বংশোদ্ভুত এই বাঙালি কন্যা এবারের মিস ইংল্যান্ড হয়েছেন। ইংল্যান্ডের সেরা সুন্দরীর খেতাব এখন তাঁর ঝুলিতে। পাঁচটি ভাষা অনর্গল বলতে পারেন এই প্রবাসী বাঙালি কন্যে। আর সাধারণ জ্ঞানে তো কথাই নেই।

নির্বাচকদের বিচারে বুদ্ধিমত্তায় ১৪৬ পয়েন্ট পেয়েছেন তিনি। যা এয়াবত কোনও প্রতিযোগী পাননি। নির্বাচকরা তাঁকে জিনিয়াস বলেই জানিয়েছে। দুটি মেডিকেল ডিগ্রি রয়েছে বর্ষার ঝুলিতে। সম্প্রতি বস্টনের পিলগ্রিম হাসপাতালে চিকিৎসক হিসেবে কাজ শুরু করেছেন ২৩ বছরের বর্ষা মুখোপাধ্যায়।

জয়ের পর বর্ষা জানিয়েছেন, ‘‌প্রতিযোগিতায় অংশ নেওয়ার প্রস্তুতি তিনি শুরু করেছিলেন মেডিকেল পড়ার সময় থেকেই।  পড়াশোনা শেষ করে প্রতিযোগিতায় অংশ নেওয়ার সিদ্ধান্ত নিই। কারণ আমার কাছে ডাক্তার হওয়াটা বেশি গুরুত্বপূর্ণ ছিল।’

মিস লন্ডন প্রতিযোগিতায় জয়ীকে জিবিপি ৩০,০০০ আর্থিক পুরস্কার দেওয়া হয়। এছাড়া মরিশাসে বিলাসবহুল ছুটি কাটানোর সুযোগ। ভারতেই জন্মেছিলেন বর্ষা। তাঁর বয়স যখন ৯ বছর তখন তাঁর পরিবার লন্ডনে চলে যায়।

নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে দুটি ডাক্তারি ডিগ্রি নিয়েছেন বর্ষা। পড়াশোনার সঙ্গে মডেলিংও করতেন তিনি। টানা ৭ বছর মডেলিং করেছেন লন্ডনে। এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন প্রায় ২২,০০০ প্রতিযোগী। তাঁদের সকলকে পিছনে ফেলে সৌন্দর্যের শিরোপা ছিনিয়ে নিয়েছেন এই বঙ্গ সুন্দরী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।